Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

সিসিডিএমকে কলাবাগান কেসি’র নিন্দা

সুপার লিগের শেষ দল নির্ধারণ আজ

প্রকাশের সময় : ৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা
সুপার লীগের ৫ দল ইতোমধ্যে হয়েছে নির্ধারিত। আজ ভিক্টোরিয়া-গাজী গ্রুপের ম্যাচের দিকে তাকিয়ে প্রাইম ব্যাংক এবং কলাবাগান ক্রীড়া চক্র। এই ম্যাচে ভিক্টোরিয়াকে হারিয়ে দিতে পারলে সুপার লীগ হবে ঠিকানা গাজী গ্রুপের। জিততে যৌথভাবে প্রাইম ব্যাংক এবং কলাবাগান ক্রীড়া চক্রের সঙ্গে ১২ পয়েন্ট হবে গাজী গ্রুপ ক্রিকেটার্সের। তিনটি দলের পয়েন্ট সমান হলে সে ক্ষেত্রে বিবেচ্য হবে নেট রান রেট। নেট রান রেটে প্রাইম ব্যাংক (+০.১৪৩) এবং  কলাবাগান ক্রীড়া চক্রের (-০.০৮১) চেয়ে এগিয়ে এখন গাজী গ্রুপ (+০.৩৪৩)। ফলে জিতলেই গাজী গ্রুপ উঠে যাবে সুপার লীগে। আর গাজী ট্যাংক হেরে গেলে সমান ১২ পয়েন্ট করে থাকা প্রাইম ব্যাংক-কলাবাগান ক্রীড়া চক্রের মধ্যে হেড টু হেড লড়াইয়ে জয়ী দল প্রাইম ব্যাংক উঠে যাবে সুপার লীগে।
জিতলেই পয়েন্ট তালিকায় শীর্ষে থেকে সুপার লীগ শুরু করতে পারবে বলে গাজী গ্রুপের বিপক্ষে সতর্ক ভিক্টোরিয়া। বিদেশী ক্রিকেটারের নিশ্চয়তা ৮ জুন খেলার আগে না পাওয়ায় গাজী গ্রুপের ম্যাচটি একদিন পিছিয়ে দেয়ায় ক্ষুব্ধ ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবও বিসিবি সভাপতি এবং সিসিডিএমকে চিঠি দিয়েছে। গাজী গ্রুপের হয়ে নুতন যে বিদেশী ক্রিকেটার দিয়েছেন যোগ, খেলবেন আজ, তার রেজিস্ট্রেশন গতকাল করা হয়ে থাকলে তাকে ম্যাচে খেলার বৈধতা না দিতে সিসিডিএম’র প্রতি অনুরোধ করেছেন ভিক্টোরিয়ার সভাপতি নেছারউদ্দিন আহমেদ কাজল। তবে ভিক্টোরিয়া সভাপতির এ শংকাকে উড়িয়ে দিয়েছেন প্রিমিয়ার ডিভিশনের কো অর্ডিনেটর আমিন খানÑ ‘আমার জানামতে পুনিত সিং নামের এক ভারতীয় ক্রিকেটার গাজী ট্যাংকে খেলতে এসেছেন গত মঙ্গলবার। সিসিডিএম থেকে কমিশনে তার রেজিস্ট্রেশন ওইদিনই সম্পন্ন হয়েছে।’  
এদিকে গ্রাউন্ডসম্যানদের অবহেলায় পিচ কভার ঢেকে না রাখায় ফতুল্লা স্টেডিয়ামের পিচ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে এই ম্যাচটি গতকালকের পরিবর্তে আজ আয়োজনের যে সিদ্ধান্ত নিয়েছে সিসিডিএম,ওই সিদ্ধান্তকে প্রভাবিত অ্যাখ্যা দিয়ে নিন্দা জানিয়েছে কলাবাগান ক্রীড়া চক্র। প্রতিটি রাউন্ডে রিজার্ভ ডে থাকতে ফিকশ্চারের ধারাবাহিকতা ভেঙ্গে ফিকশ্চারে পরিবর্তন আনায় সিসিডিএম’র বিরুদ্ধে বিসিবি সভাপতির কাছে লিখিতভাবে  নালিশ দিয়েছে তারা। ফতুল্লা স্টেডিয়ামে ভিক্টোরিয়া-গাজী ট্যাংকের ম্যাচটিকে ঘিরে পাতানো ম্যাচের শংকাও প্রকাশ করেছে তারা ওই চিঠিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।