Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

টিভিতে ভারতীয় পণ্যের বিজ্ঞাপন নিষিদ্ধ পাকিস্তানে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৯, ১১:৪৬ এএম

কাশ্মীর নিয়ে উত্তপ্ত অবস্থার প্রেক্ষিতে ভারতীয় সিনেমার সিডি বিক্রির বিরুদ্ধে দমন অভিযান শুরু করেছে পাকিস্তান সরকার। একই সঙ্গে পাকিস্তানের টেলিভিশন চ্যানেলগুলোতে ভারতে তৈরি পণ্যের বিজ্ঞাপন প্রচার নিষিদ্ধ করা হয়েছে। প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক স্পেশাল অ্যাসিসট্যান্ড ফিরদৌস আশিক আওয়ান বলেছেন, আমরা ভারতীয় বিজ্ঞাপন নিষিদ্ধ করেছি। সিডির দোকানগুলোতে ভারতীয় সিনেমার সিডি জব্দ করতে দমন অভিযান শুরু করেছি। এ খবর দিয়েছে অনলাইন ডন। 

বৃহস্পতিবার তিনি বলেন, এরই মধ্যে রাজধানী ইসলামাবাদে ভারতীয় সিনেমার সিডি বিক্রির বিরুদ্ধে অভিযান শুরু করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। প্রাদেশিক সরকারগুলোর সহযোগিতায় এ অভিযান শিগগিরই শুরু হবে দেশের অন্যান্য অংশে। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে ইসলামাবাদের সিডি বিক্রয়কারী দোকানগুলোতে অভিযান চালিয়ে জব্দ করা হয়েছে ভারতীয় সিনেমার সিডি।

ওদিকে ভারতে তৈরি পণ্যের বিজ্ঞাপন টেলিভিশন ও রেডিও নেটওয়ার্কে সম্প্রচার নিষিদ্ধ করেছে পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি। এ মর্মে তারা বুধবার লাইসেন্সধারী সব টেলিভিশন ও রেডিওকে চিঠি ইস্যু করেছে। গত বছর অক্টোবরে পাকিস্তানের সুপ্রিম কোর্টের নির্দেশনা অনুযায়ী ভারতীয় টিভি চ্যানেলের সম্প্রচারের অনুমতি প্রত্যাহার করেছিল, সে কথাও জানিয়ে দেয়া হয়েছে এতে। 



 

Show all comments
  • Mehedi Hasan Shojol ১৬ আগস্ট, ২০১৯, ১২:৪৭ পিএম says : 1
    বাংলাদেশেও বন্ধ করা উচিৎ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন