Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খালেদা জিয়া প্রত্যেক দিন জন্মদিন বদলান: আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৯, ২:৪৪ পিএম | আপডেট : ৪:৫০ পিএম, ১৬ আগস্ট, ২০১৯

১৫ আগস্ট বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন পালন না করে ১৬ আগস্ট পালন করার সমালোচনা করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আপনারা বোঝেন এই খালেদা জিয়া তার জন্মদিন প্রত্যেক দিন বদলান। আজ যদি তিনি জন্মদিন পালন করেন, তবে এটি ৭৫তম জন্মদিন হবে কেন? এটি তার প্রথম জন্মদিন হবে। এর পর যে তার কত জন্মদিন আছে আল্লাহ মালিক জানে। আমি এ নিয়ে আর মন্তব্য করতে চাই না।’


শুক্রবার বেলা ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলস্টেশন চত্বরে শোক দিবস উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

পচাত্তরের ১৫ আগস্টের ঘাতকদের সমালোচনা করে আইনমন্ত্রী বলেন, যারা ১৯৭১ সালে দেশের স্বাধীনতা চায়নি, যারা আওয়ামী লীগের পতাকাতলে থেকে ষড়যন্ত্র করেছিল, সেই খুনি মোস্তাকরা বাংলাদেশকে পাকিস্তানে পরিণত করার চেষ্টা করেছিল।

তিনি বলেন, পচাত্তরের পর গত ২১ বছরে ষড়যন্ত্রকারীরা বাংলাদেশকে মিনি পাকিস্তান তৈরির প্রচেষ্টা করেছিল। প্রায় তৈরি করেও ফেলেছিল। এই প্রচেষ্টা বাংলার জনগণ রুখে দিয়েছে।

মন্ত্রী হুশিয়ার করে বলেন, আর যদি বাংলাদেশকে নিয়ে ছিনিমিনি খেলার চেষ্টা করা হয়, গণতন্ত্র ব্যাহত করার চেষ্টা করা হয়, তা হলে আপনাদের আইনগতভাবে উচিত শিক্ষা দেয়া হবে।

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, বঙ্গবন্ধুর দুই খুনি কানাডা ও যুক্তরাষ্ট্রে আছে। বাকি চার খুনি বিভিন্ন দেশে অবস্থান করছে। তাদের কূটনৈতিক ও আইনি প্রক্রিয়ার মাধ্যমে দেশের মাটিতে ফিরিয়ে এনে এ রায় কার্যকর করা হবে।’

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারোয়ার, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজলসহ অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন