Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

পাবনায় ডেঙ্গু রোগ আবার বাড়ছে, ২৪ ঘন্টায় ১০ জন আক্রান্ত, হাসপাতালে ৬০ জনের চিকিৎসা চলছে

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৯, ৬:১৪ পিএম

পাবনায় ঈদের পর আবার ডেঙ্গু রোগী বাড়ছে। গত ২৪ ঘন্টায় পাবনা জেনারেল হাসপাতালে আরও ১০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে ৬০ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। পাবনার সিভিল সার্জন, মেহেদী ইকবাল আজ শুক্রবার বিকাল ৫টায় এই তথ্য নিশ্চিত করেছেন।
অপরদিকে, ডেঙ্গু মশা এডিস নিধনে তোড়জোড় নজরে পড়ছে না। ওষুধ নেই মশক নিধনের । এখনও টেনিফস আসে পৌঁছেনি। অপর দিকে. জেলা সিভিল সার্জন দপ্তর বিকল্প তবে ডেঙ্গু মশা নিধনে কার্যকরি কেমিফিষ ওষুধও সংগ্রহ করতে পারেনি।
সিভিল সার্জন বলেছেন, চেষ্টা করা হচ্ছে, কতটা সফল হবো তা এখনও বুঝতে পারছি না। একজন চিকিৎসক হিসেবে মনে করি , রাজধানীহ ডেঙ্গু আক্রান্ত জেলায় দ্রুত মশক নিধন সর্বশক্তি নিয়োগ করতে হবে।
পাবনায় ডেঙ্গুর প্রকোপ কিছুটা কমে গিয়ে আবার বৃদ্ধি পাচ্ছে , এর কারণ হিসেবে সিভিল সার্জন জানান, যাঁরা ঈদুল আজহায় পাবনায় এসেছিলেন, তাঁদের কয়েকজন এই রোগে আক্রান্ত হয়েই পাবনায় আসেন আর স্থানীয়ভাবে আক্রান্ত রোগী রয়েছে। সব মিলিয়ে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ