Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

পাকিস্তানে জুমায় বোমা হামলা ইমামসহ নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

পাকিস্তানের কোয়েটার উপকণ্ঠে কুচলক এলাকায় অবস্থিত একটি মাদ্রাসায় ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ৫ জন নিহত হয়েছে। পুলিশের বরাত দিয়ে সংবাদমাধ্যম ডন জানিয়েছে, শুক্রবারের জুমার নামাজের পরে এই বিস্ফোরণ ঘটে, যাতে ২০ জনেরও বেশি লোক আহত হয়। আহতদের কোয়েট্টার বেসামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
কোয়েট্টা শহর থেকে ২৫ কিলোমিটার দ‚রে অবস্থিত ওই মাদ্রাসার সাথে সংযুক্ত মসজিদের ইমামও নিহত হয়েছেন বলে পুলিশ জানায়। কোয়েট্টার পুলিশ প্রধান আবদুল রাজ্জাক চীমা বলেন, ‘ইমামের কাঠের গদির নিচে একটি টাইম বোমা লাগানো হয়েছিল।’ এখনো কোনো গ্রæপ এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি।
শাফকাত জানজুয়া নামের এক পুলিশ কর্মকর্তা রয়টার্সকে জানান, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। টিভি ফুটেজে বিস্ফোরণের ফলে মাদ্রাসাটির দেয়াল এবং সিলিংয়ের ব্যাপক ক্ষতি হতে দেখা গিয়েছিল।
গত চার সপ্তাহে কোয়েটায় চতুর্থ বিস্ফোরণ এটি। ২৩ শে জুলাই, কোয়েট্টার প‚র্ব বাইপাস এলাকায় বোমা হামলায় কমপক্ষে তিনজন মারা গিয়েছিল এবং ১৮ জন আহত হয়েছিল। ৩০ শে জুলাই একটি পুলিশ স্টেশনের কাছে হামলা হয়েছিল যাতে পাঁচজন নিহত এবং ৩০ জন আহত হয়েছিল। এই বিস্ফোরণের দায় নিষিদ্ধ তেহরিক-ই-তালিবান পাকিস্তান গোষ্ঠী স্বীকার করেছিল। গত সপ্তাহে, কোয়েট্টার মিশন রোড এলাকায় একটি বিস্ফোরণে একজন নিহত এবং ১০ জন আহত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ