Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিরতি হজ ফ্লাইট শুরু আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

পবিত্র হজ শেষে আজ শনিবার থেকে বিমান ও সাউদিয়া এরাবিয়ান এয়ারলাইন্সের প্রথম ফিরতি হজ ফ্লাইট শুরু হচ্ছে। জেদ্দা আন্তর্জাতিক হজ টার্মিনাল থেকে স্থানীয় সময় বেলা ১১টায় বিমানের প্রথম ফিরতি হজ ফ্লাইট (বিজি-৩৫০২) ৪১৯ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে।
এর আগে ভোররাত ৩টা ১০ মিনিটে সাউদিয়ার প্রথম ফিরতি হজ ফ্লাইট (এসভি-৮০৮) ঢাকার উদ্দেশে জেদ্দা ত্যাগ করবে। সউদী সময় সকাল ৮টায় সাউদিয়ার দ্বিতীয় হজ ফ্লাইট (এসভি-৩৮১০) ঢাকার উদ্দেশে জেদ্দা ত্যাগ করার কথা।

উল্লেখিত দু’টি এয়ারলাইন্সের সর্বমোট ১২টি ফিরতি হজ ফ্লাইট যোগে আজ হাজীরা দেশে ফিরবেন। আগামী ১৫ সেপ্টেম্বর ফিরতি হজ ফ্লাইট শেষ হবে। এবার ৩৬৫টি ফ্লাইট যোগে বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৫২ জন হজযাত্রী (ব্যবস্থাপনা সদস্যসহ) সউদী আরবে গেছেন। গত বৃহস্পতিবার কুমিল্লা জেলার নাছির আহাম্মদ (৭৭) নামের একজন হাজী পবিত্র মক্কায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। এ নিয়ে এবার মক্কা-মদিনা ও জেদ্দায় হজযাত্রীর মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৭৭ জনে। মক্কা থেকে ধর্ম মন্ত্রণালয়ের আইটি বিভাগ এ তথ্য জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ