Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার বলের আঘাতে আম্পায়ারের মৃত্যু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ক্রিকেট মাঠে বলের আঘাতে মৃত্যুর ঘটনা নতুন কিছু নয়। মারাত্মক ইনজুরি হওয়ার ঘটনাও রয়েছে ভুরিভুরি। রমন লাম্বা থেকে শুরু করে ফিল হিউজ- মৃত্যুর মিছিল ধীরে ধীরে দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছেই। সেই মিছিলে এবার যোগ হলেন এক প্রবীণ আম্পায়ার।
গত ১৩ জুলাই মাথায় বলের আঘাত লেগেছিল ৮০ বছর বয়সী আম্পায়ার জন উইলিয়ামসের। প্রায় একমাস মাথার সেই আঘাত নিয়ে হাসপাতালে লড়াই করে অবশেষে মৃত্যুর কাছে হেরে গেলেন গতপরশু।

ওয়েলসের পেমব্রোকশায়ার কাউন্টি ক্লাবের আম্পায়ার ছিলেন উইলিয়ামস। স্থানীয় ক্লাবে এক সময় ক্রিকেটও খেলতেন তিনি। ছিলেন ক্রিকেট সংগঠক, কর্মকর্তা এবং কোচ। শখেরবশে মাঝে-মধ্যে আম্পায়ারিংও করতেন। সেই শখই কেড়ে নিল তার প্রাণ। গত ১৩ জুলাই ট্রিলিটে পেমব্রোক এবং নার্বার্থের মধ্যকার ডিভিশন টু অ্যামেচার ম্যাচে আম্পায়ারিং করছিলেন উইলিয়ামস। সেখানেই হঠাৎ একটি বল এসে আঘাত করে তার মাথায়।

সঙ্গে সঙ্গে মাঠেই শুশ্রুষা করা হয় উইলিয়ামসের। এরপর অবস্থা বেগতিক দেখে কার্ডিফের ইউনিভার্সিটি অব ওয়েলসের হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। ওয়েস্টার্ন টেলিগ্রাফ ডটকম জানিয়েছে, হাসপাতালে নেয়ার পর থেকেই কোমায় ছিলেন উইলিয়ামস।
শেষ পর্যন্ত সেখান থেকে আর ফিরতে পারেননি তিনি। পেমব্রোকশায়ার ক্রিকেট ক্লাব এক টুইট বার্তায় জানিয়েছে, ‘গভীর দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে, সকালেই আম্পায়ার জন উইলিয়ামস না ফেরার দেশে চলে গেছেন। মৃত্যুবরণের সময় পরিবারের সদস্যরা তার বেডের পাশেই ছিল। পেমব্রোকশায়ারের ক্রিকেটার এবং কর্মকর্তারা এই দুঃসংবাদে অনেক বেশি ব্যথিত।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ