Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

চন্দ্রশেখরের আত্মহত্যা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

 নব্বুইয়ের দশকে ভারতের হয়ে সাতটি ওয়ানডে খেলেছিলেন। অতো নামডাক কুড়াতে পারেননি। ভিবি চন্দ্রশেখরকে বরং মানুষ চিনত প্রথম শ্রেণীর ক্রিকেটে কৃষ্ণমাচারি শ্রীকান্তের সঙ্গী হিসেবে। অনেকদিন পর তিনি আবার খবরে এসেছে মর্মান্তিক এক খবরে। ৫৭ বছর বয়েসী এই সাবেক ক্রিকেটার নিজের জীবন শেষ করেছেন নিজেই। অন্তত পুলিশের ভাষ্য এমনটাই।

পুলিশের বরাত দিয়ে কলকাতার দৈনিক আনন্দবাজার জানাচ্ছে, মানসিক অবসাদে ভুগছিলেন চন্দ্রশেখর। এই অবসাদের জেরেই গতপরশু রাতের কোন এক সময় তিনি আত্মহত্যা করেন।

ঐ রাতে চন্দ্রশেখরের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। খেলা ছাড়ার পর বিভিন্নভাবে ক্রিকেটের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তামিলনাড়ু প্রিমিয়ার লিগের দল কাঁচি ভিরান্সের মালিকানা ছিল তার। এই দল চালাতে দিয়ে লোকসান গুনতে হচ্ছে বলেও খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম।
দল চালাতে অনেক ঋণ হওয়ায় বাড়িও বন্দক রেখেছিলেন তিনি। তার পরিবার পুলিশকে জানিয়েছে আত্মহত্যার কিছুক্ষণ আগেও স্বাভাবিকভাবে তিনি সবার সঙ্গে বসে চা পান করছিলেন।

১৯৮৮ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ভারতের হয়ে অভিষেক হয় চন্দ্রশেখরের। এই ওপেনার ১৯৯০ পর্যন্ত খেলেছেন ৭টি ওয়ানডে। আন্তর্জাতিক ক্যারিয়ার সমৃদ্ধ না হলেও প্রথম শ্রেনীর ক্রিকেটে ছিলেন নিয়মিত। তামিল নাড়ুর হয়ে ৮১টি প্রথম শ্রেনীর ম্যাচ খেলে ৪৯৯৯ রান করেছেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন