Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

কাশ্মীর ইস্যুতে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ইমরান খানের দীর্ঘ ফোনালাপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

কাশ্মীরের চলমান সঙ্কট নিয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ (ইউএনএসসি) বৈঠকে বসার আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশির বরাতে ডন ও জিয়ো নিউজ উর্দু জানায়, কাশ্মীরের স্বায়ত্তশাসন কেড়ে নিতে ভারতের একতরফা সিদ্ধান্তের পর উদ্ভ‚ত পরিস্থিতির বিষয়ে শুক্রবার মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে প্রধানমন্ত্রী ইমরান খান দীর্ঘ ফোনালাপ করেছেন। দীর্ঘসময়ের এ ফোনালাপে ডোনাল্ড ট্রাম্পকে ইমরান খান আশ্বস্ত করতে সক্ষম হয়েছেন বলেও দাবি করেন পাক পররাষ্ট্রমন্ত্রী।
সোশ্যাল মিডিয়ায় দেয়া এক ভিডিও বক্তব্যে মাহমুদ কোরেশি বলেন, কাশ্মীর ইস্যুতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ বৈঠকে বসার আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কাশ্মীরের সামগ্রিক পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী ইমরান খান কথা বলেছেন। ভারতের এমন একতরফা সিদ্ধান্তের ফলে এ অঞ্চলে যেসব অস্থিরতা সৃষ্টি হয়েছে, তা মার্কিন প্রেসিডেন্টকে অবহিত করেছেন তিনি।
কাশ্মীর ইস্যুর পাশাপাশি আফগানিস্তানের শান্তি প্রক্রিয়া নিয়েও ডোনাল্ড ট্রাম্প কথা বলেছেন বলে জানান পাক পররাষ্ট্রমন্ত্রী। প্রসঙ্গত, পাকিস্তানের অনুরোধ ও চীনের সমর্থনে কাশ্মীরের চলমান সঙ্কট নিয়ে রুদ্ধদ্বার বৈঠক ডেকেছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ (ইউএনএসসি)।

 



 

Show all comments
  • Masud Alam ১৭ আগস্ট, ২০১৯, ১০:২২ এএম says : 0
    Allah Muslim der bijoy Dan koruk
    Total Reply(0) Reply
  • Sakhayet Suman ১৭ আগস্ট, ২০১৯, ১০:২২ এএম says : 0
    বির বাহাদুর প্রেসিডেন্ট ইমরান আমরা বাংলাদেশিরা তোমার সাথে আছি। কাস্মির সংক্রান্ত যেকোন সিদ্ধান্তে আপনার সাথে একমত পোষন করলাম। তোমার সফলতা কামনা করছি
    Total Reply(0) Reply
  • Asaduzzaman Rana ১৭ আগস্ট, ২০১৯, ১০:২৪ এএম says : 0
    কোন লাভ নেই আমেরিকা, ইসরায়েল ইসলামের দুষমন,বিপদে পড়লে খোঁজে পাওয়া যাবে না,
    Total Reply(0) Reply
  • Md Dilawar Patwary ১৭ আগস্ট, ২০১৯, ১০:২৬ এএম says : 0
    জয় হউক কাশ্মীরের মুসলমান‌দের জয় হউক ইমরান খা‌নের
    Total Reply(0) Reply
  • Skm Rana ১৭ আগস্ট, ২০১৯, ১০:৩৬ এএম says : 0
    আমরা কাস্মিরের স্বাধীনতা চাই, কিন্তু এর জন্য কোন যুদ্ধ বা রক্তক্ষরণ চাই না। সেটা পাকিস্তান কিংবা ভারত উভয়ের জন্যই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ