Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

ভারতে মেজর জেনারেল বরখাস্ত

সহকর্মীকে যৌন হয়রানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ভারতীয় সেনাবাহিনীর আসাম রাইফেলের উত্তর-পূর্বাঞ্চলীয় ব্রিগেডের একজন মেজর জেনারেলকে অবসর ভাতা ছাড়াই বরখাস্ত করা হয়েছে। সেনাবাহিনীর অপর এক নারী কর্মকর্তাকে যৌন হয়রানির দায়ে তাকে পদচ্যুত করা হয়েছে।
এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, দেশটির সামরিক আদালতের সুপারিশক্রমে মেজর জেনারেল আর এস জশওয়ালকে বরখাস্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন দেশটির সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত। গত জুলাইয়ে তাকে বরখাস্ত করার আদেশে স্বাক্ষর করেন তিনি।
দেশটির বার্তা সংস্থা এএনআইকে সেনাবাহিনীর কর্মকর্তারা বলেছেন, ‘সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত ওই সেনা কর্মকর্তাকে এই দন্ড দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল সেনাপ্রধানের সিদ্ধান্তটি পদচ্যুত ওই মেজর জেনারেলকে জানান কমান্ডার লে. জেনারেল এমজেএস খালোন।’
গত বছরের ডিসেম্বরে ভারতের একটি সামরিক আদালত ওই আর্মি জেনারেলের বিরুদ্ধে যৌন হয়রানির প্রমাণ পাওয়ায় তাকে বরখাস্ত করার সুপারিশ করে। আদালতের সেই সুপারিশের প্রেক্ষিতে তাকে সেনাবাহিনী থেকে পদচ্যুত করা হলো।
এএনআই এর প্রতিবেদন অনুযায়ী, যৌন হয়রানির ওই ঘটনাটি ঘটে ২০১৬ সালে। তখন অভিযুক্ত ওই মেজর জেনারেল ভারতীয় সেনাবাহিনীর পশ্চিমাঞ্চলীয় কমান্ডের অধীনে হরিয়ানার চন্ডিমন্দির সেনানিবাসে কর্মরত ছিলেন। সেখানে ক্যাপ্টেন পদমর্যাদার একজন নারী কর্মকর্তাকে যৌন হেনস্থা করেন তিনি। সূত্র : এনডিটিভি।

 



 

Show all comments
  • Jamir Uddin ১৭ আগস্ট, ২০১৯, ১০:৫৫ এএম says : 0
    kisu bolar nai
    Total Reply(0) Reply
  • Jahid Hasan ১৭ আগস্ট, ২০১৯, ১০:৫৫ এএম says : 0
    এই বয়সে এসেও ....................
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন