Inqilab Logo

ঢাকা, রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭, ২০ যিলক্বদ ১৪৪১ হিজরী

রাজশাহী শিক্ষাবোর্ডে নতুন জিপিএ-৫ পেল ৪৪, আর পাশ করলো ৬৬

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ১:৫৩ পিএম

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের ৬৬ পরীক্ষার্থী ফেল থেকে পাস করেছে। আর ফল পুনঃনিরীক্ষণে নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৪৪ জন শিক্ষার্থী।

শুক্রবার শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়েছে। এর আগে গত ১৭ জুলাই উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হয়। প্রকাশিত ফল অনুযায়ী, রাজশাহী বোর্ডে পাসের হার ছিল ৭৬ দশমিক ৩৮ শতাংশ। এ বোর্ডে জিপিএ-৫ পেয়েছিল ৬ হাজার ৭২৯ জন।

এরপর গত ১৮ জুলাই থেকে শুরু হয়ে ২৪ জুলাই পর্যন্ত ফল পুনঃনিরীক্ষণের আবেদন গ্রহণ করে বোর্ড। কাঙ্খিত ফল না পেয়ে রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষার প্রায় ৩৫ হাজার খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করে বিভাগের আট জেলার শিক্ষার্থীরা।

বোর্ডে এ বছর সবচেয়ে বেশি আবেদন হয় ইংরেজির দুই বিষয়ের খাতা পুনঃনিরীক্ষণের। এর মধ্যে ইংরেজি প্রথমপত্রে আবেদন পড়ে ৫ হাজার ২৬২টি খাতা। এছাড়া ইংরেজি দ্বিতীয়পত্রে ৪ হাজার ৬২২টি খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করে শিক্ষার্থীরা। ফল পুনঃনিরীক্ষণে পত্রপ্রতি ১৫০ টাকা আবেদন ফি গ্রহণ করা হয়। পুনঃনিরীক্ষণ শেষে এর ফল প্রকাশ করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী শিক্ষাবোর্ড
আরও পড়ুন