Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

ফরিদপুর ফমেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত এক যুবকের মৃত্যু

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ২:০০ পিএম

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু আক্রান্ত সুমন সেক (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সে মাগুরা জেলার চাঁদপুর গ্রামের মিজানুর রহমানের পুত্র। শনিবার সকাল সাড়ে ৯টায় তার মৃত্যু হয়।

হাসপাতাল সূত্রে জানাযায়, সুমন সেক মাগুরা থেকে ডেঙ্গু নিয়ে গত ১২ আগস্ট ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এসে ভর্তি হয়। এরপর থেকে তার অবস্থা অপরিবর্তিত ছিলো। পরে শনিবার সকালে তার মৃত্যু হয়। এদিকে এ নিয়ে সরকারী হিসেবে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এ পর্যন্ত ৪জন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো।
গত ২৪ ঘন্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফরিদপুরের হাসপাতাল গুলোতে ভর্তি হয়েছেন ৭৩ জন। বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৯৬ জন এখন। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে ১৩০ জনকে। এরমধ্যে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালেই গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছে ৪৬জন রোগি।
গত ২০ জুলাই থেকে ১৭ আগষ্ট পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ১১০০ জন। এদের মধ্যে চিকিৎসায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৫৭০জন।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ মাহফুজুর রহমান বলু এক ডেঙ্গু রোগির মৃত্যুর কথা স্বীকার করে জানান, ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য হাসপাতালে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এখন হাসপাতালে ভর্তি রোগির সংখ্যা ৩৩১ জন। এতো রোগির ভর্তির কারনে বেডের সমস্যা তৈরি হয়েছে মেডিকেলে। হাসপাতালের কোথাও কোন বেড নেই। তারপরেও আমরা সকলে আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছি সর্ব্বোচ সেবা দেওয়ার জন্য রোগিদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

১৫ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ