Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

ভূঞাপুরে বাল্যবিয়ে বন্ধ করলেন এসিল্যান্ড

ভূঞাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ৩:০৯ পিএম

ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির এক ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন সহকারী কমিশনার (ভ‚মি) মো. আসলাম হোসাইন। এ ঘটনায় শনিবার দুপুরে বরের অভিভাবককে ২০ হাজার টাকা জরিমানা ও বর-কনে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে না দেয়ার মুচলেকা দিয়ে বরকে ছেড়ে দেয়া হয়।

জানা যায় উপজেলার খানুরবাড়ি গ্রামের গোলাপ শেখের ছেলে রফিকুল ইসলামের (১৭) সাথে গত শুক্রবার পারিবারিক ভাবে গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণিতে পড়–য়া এক ছাত্রীর বিয়ের দিন ধার্য্য হয় । ওই দিন রাত ১০টায় বর পক্ষ আসে কনের বাড়ি কুকাদাইর গ্রামে। এদিকে গোপন সংবাদের ভিত্তিতে কনের বাড়িতে পুলিশসহ উপস্থিত হন সহকারি কমিশনার (ভ‚মি) মো. আসলাম হোসাইন । এসময় বরকে রেখে তার স্বজনরা সবাই পালিয়ে যায়। বর রফিকুল ইসলামকে পুলিশ হেফজতে রাখা হয়। শনিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে সহকারি কমিশনার (ভ‚মি) ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বরের অভিভাবকে ২০হাজার টাকা জরিমানা ও বর-কনে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে না দেয়ার মুচলেকা দিলে বরকে ছেড়ে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাল্যবিয়ে

১২ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ