Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

কাশ্মীর পরিস্থিতি নিয়ে উদ্বেগ অ্যামিনেস্টি ইন্টারন্যাশনালের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ৩:৫০ পিএম

কাশ্মীর ইস্যুতে সাধারণ মানুষ ও রাজনৈতিক নেতাদের গণহারে গ্রেফতারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামিনেস্টি ইন্টারন্যাশনাল। পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডনের বরাতে আরও জানানো হয়, কাশ্মীরের অচলাবস্থা নিরসনে শুক্রবার আবারও ভারতের প্রতি আহ্বান জানিয়েছে সংস্থাটি।

অ্যামিনেস্টি ইন্টারন্যাশনালের এক বিবৃতিতে সংস্থাটির মহাসচিব কুমি নাইডু বলেন, দশ বছর পর আবারও কাশ্মীর ইস্যুটি জাতিসংঘের নিরাপত্তা পরিষদে উঠল। পরিষদের সব সদস্যের মনে রাখা উচিৎ, বৈশ্বিক শান্তি ও নিরাপত্তা বজায় রাখতে সব নাগরিকের মানবাধিকার নিশ্চিত করতে হবে। কাউকে অন্যায়ভাবে অবরুদ্ধ করে তার স্বাধীনভাবে চলাচলের সুযোগ বন্ধ করা যাবে না। ভারত সরকার কাশ্মীরে তাই করছে।

কাশ্মীরে সাধারণ মানুষের জীবন আজ বিপন্ন। মানবাধিকার চরমভাবে লংঘিত হচ্ছে কাশ্মীরে। তাই এ ইস্যুতে তিনি আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন