Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

পাবনায় ডেঙ্গুর প্রকোপ কমেনি

১১ মাসের শিশুসহ ৫৫ জন পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ৬:১৭ পিএম

পাবনায় ডেঙ্গু রোগীর প্রকোপন এখনও কমেনি। গত ২৪ ঘন্টায় পাবনা জেনারেল হাসপাতালে ১৭ জন রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে ৫৫ জনের চিকিৎসা চলছে । পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা: রঞ্জন কুমার দত্ত আজ শনিবার বিকাল সাড়ে ৫টায় এই তথ্য নিশ্চিত করেছেন।

সহকারী পরিচালক আরও জানান, বিগত জুলাই মাসের ২৩ তারিখ থেকে আগস্ট মাসের ১৭ তারিখ পর্যন্ত এই হাসপাতালে ২৮৯ জন ডেঙ্গু রোগীর চিকিৎসা দেওয়া হয়েছে। মাহফুজ নামের অনার্স ভর্তিচ্ছু ছাত্রকে আমার চেষ্টা করেও বাঁচাতে পারিনি। এখন ৫৫ জন ডেঙ্গু রোগী রয়েছে। এদের মধ্যে কারো ছুটি হবে, আবার নতুন রোগী আসবে। তিনি পরিস্থিতি আশঙ্কা জনক না বলেছেন, ডেঙ্গু রোগ পাবনায় এখনও আছে।

অপরদিকে, ডেঙ্গু রোগ উপজেলা পর্যায়ে বিস্তৃত হচ্ছে । সাঁথিয়া উপজেলায় তাসকিয়া তাবাছুম নামে ১১ মাস বয়সী এক শিশু ডেঙ্গু রোগে আক্রান্ত বলে সনাক্ত করেন চিকিৎসক ডা: আব্দুস শুকুর। সাঁথিয়ায় একটি ডায়গোনস্টিক ক্লিনিকে ঐ শিশুর ডেঙ্গু রোগ নিশ্চিত হওয়ার পর তাকে পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। সাঁথিয়া উপজেলার দক্ষিণ বোয়ামারী এলাকার বাসিন্দা তাসকিয়া তাবাছুম’র পিতা আমিরুল ইসলাম বলেছেন, তাঁর মেয়েকে বাড়ির বাইরে কখনও নেওয়া হয়নি। সে স্থানীয়ভাবে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে। এলাকাবাসী মনে করছেন, সাঁথিয়া উপজেলাতেও এডিস মশা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

১৫ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন