Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

হারে শুরু মেসিহীন বার্সেলোনার

স্প্যানিশ লা লিগা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ৬:২৪ পিএম

ইনজুরির কারণে নেই দলের সেরা তারকা লিওনেল মেসি। আর তাকে ছাড়া যে বার্সেলোনা কতোটা অসহায় তা আরও একবার প্রমাণিত হলো। মৌসুমের প্রথম ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হেরে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা। প্রতিপক্ষের মাঠে আর্নেস্তে ভালভার্দের দলের হারটি ১-০ গোলের।

অথচ এই বার্সেলোনার বিপক্ষে শেষ ১১ ম্যাচে জয় দেখেনি বিলবাও। যার মধ্যে আট ম্যাচে গোলই পায়নি দলটি। কিন্তু শুক্রবার দারুণ লড়াই করে শেষ মুহূর্তের গোল জয় নিয়েই মাঠ ছাড়ে দলটি। আর তাতে ১০ বছর পর হার দিয়ে লা লিগা শুরু করল বার্সেলোনা।

সান মামেসে এদিন বার্সার জার্সিতে অভিষেক হয়েছিল ফ্রাঙ্কি ডি ইয়ং ও আতোঁয়া গ্রিজমানের। ডি ইয়ং নিজের মতো খেললেও গ্রিজমান ছিলেন খোলসে বন্দী। তার উপর শুরু থেকে চেনা ছন্দে থাকা লুইস সুয়ারেজ ইনজুরিতে পরে মাঠ ছাড়েন ৩৭ মিনিটে। ফলে বড় ধাক্কাই খায় দলটি।

সুয়ারেজের বদলী নামা রাফিনহা অবশ্য মাঠে নামার পাঁচ মিনিট পর প্রায় গোল পেয়েই গিয়েছিলেন। কিন্তু গোলরক্ষকের হাতে লেগে বারপোস্টে প্রতিহত হয় তার শট। এর আগে ৩২ মিনিটে সুয়ারেজের একটি শটও বার পোস্টে লেগে ফিরে আসে। ফলে হতাশা বাড়ে দলটির।

দ্বিতীয়ার্ধে ইভান রাকিতিচকে মাঠে নামালে ধার বাড়ে বার্সার মাঝমাঠে। দারুণ কিছু আক্রমণ করে তারা। কিন্তু অ্যাটাকিং থার্ডে এসে খেই হারান ফরোয়ার্ডরা। উল্টো ৮৯ মিনিটে গোল হজম করে বসে দলটি। দারুণ এক বাই সাইকেল কিকে গোলটি করেন বিলবাওয়ের স্প্যানিশ ফরোয়ার্ড আরিৎজ আদুরিজ। হারের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় বার্সেলোনাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন