Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

দুর্নীতিবাজদের হাতে দেশের অর্থনীতি জিম্মি বলে চামড়া নিয়ে এ ষড়যন্ত্র- ওয়ার্কার্স পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ৬:২৭ পিএম

মুষ্টিমেয় কিছু সিন্ডিকেট ও দুর্নীতিবাজদের হাতে বাংলাদেশের অর্থনীতি জিম্মি বলে চামড়া নিয়ে এ ষড়যন্ত্র হয়েছে। সরকারের অন্যতম শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি পলিটব্যুরো শনিবার এক বিবৃতিতে এ মন্তব্য করেছে। বিবৃতিতে চামড়া নিয়ে যে নজিরবিহীন কাণ্ড হয়েছে তাতে ওয়ার্কার্স পার্টি গভীর উদ্বেগ প্রকাশ করেছে। এতে বলা হয়, চামড়ার দরপতনে দেশের মানুষ চরম হতাশ। সরকারকে অবিলম্বে এবারের চামড়ার মূল্য নিয়ে যে ঘটনা ঘটেছে তার কারণ উদঘাটন করে ভবিষ্যতে ব্যবস্থা গ্রহণ এবং এ সকল সিন্ডিকেটের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দলটি দাবি জানিয়েছে।

ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে বলা হয়েছে ডেঙ্গু নিয়ে সমস্যাকে অস্বীকার করা, দুর্নীতি-অব্যবস্থাপনা পর এবার দেশের মানুষ চামড়া নিয়ে সিন্ডিকেটের ষড়যন্ত্র প্রত্যক্ষ করলো। দুর্ভাগ্যজনক যে দেশের চতুর্থ বৈদেশিক মুদ্রা অর্জনকারী এই শিল্প যখন এই ধরণের ঘটনার কারণে বিপর্যয়ের মুখোমুখি, তখন সরকারের কর্তৃপক্ষ একে-ওকে দোষ দিয়েই দায় সারতে চাচ্ছে।

বিবৃতিতে বলা হয়, সবচেয়ে বড় কথা হলো, চামড়া নিয়ে এই খেলায় সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে লিল্লাহ বোর্ডিয়ের এতিম শিক্ষার্থী, তরুণ মৌসুমী ব্যবসায়ী এবং সাধারণ মানুষ। এক্ষেত্রেও বিশ্ববাজারে দাম পড়ে যাওয়াকে অজুহাত হিসেবে হাজির করা হচ্ছে।

এতে বলা হয় , আর্থিক খাতে নৈরাজ্য-বিশৃঙ্খলার পর রপ্তানি খাতে এ ধরনের নৈরাজ্যিক অবস্থা সরকারের উন্নয়ন প্রক্রিয়াকেই বাধাগ্রস্থ করবে। মুষ্টিমেয় কিছু সিন্ডিকেট ও দুর্নীতিবাজদের হাতে বাংলাদেশের অর্থনীতি যেভাবে জিম্মী হয়ে পড়ছে তাতে দেশের মানুষ হতাশ ও উদ্বিগ্ন।

 



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৭ আগস্ট, ২০১৯, ১০:০৩ পিএম says : 0
    এখানে ওয়ার্কার্স পার্টি যেসব কথা বলেছেন সেগুলো খুবই যুক্তি সঙ্গত এটা বলা যায় কিন্তু তাদের মানে ওয়ার্কার্স পার্টির কথা কোন কাজে আসেনা এসব কথা পত্রিকায় সীমাবদ্ধ হয়েই আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়। একবারো কি ওয়ার্কার্স পার্টির নেতারা এটা ভেবেছেন? কেন তাদের কথার মূল্য দেশবাসী দিচ্ছে না কিংবা তাদের কথা শুনে সেটাকে মূল্যায়ন করে তাদের পাশে এসে তাদেরকে উৎসাহিত করে সরকারের দুর্নীতির বিরুদ্ধে তাদের পাশে দাড়াচ্ছেনা??? আমার মনে হয় এর কারন হচ্ছে এই দলের নেতাদের ক্রিয়া কলাপই এর জন্যে দায়ী কি বলেন??? কাজেই আমার মনে হয় প্রথমেই এই দলের নেতাদের চরিত্র গঠন করতে হবে তাই না?? চরিত্রই হচ্ছে রাজনীতিবিদ হবার একমাত্র গুনা গুন যেটা নেত্রী হাসিনার চরিত্রে বিদ্যমান। কাজেই আমরা যদি নেত্রী হাসিনার জীবনকে অনুসরণ করি তাহলে আমরা প্রকৃতই রাজনীতি করার যোগ্যতা অর্জন করতে পারবো। আল্লাহ্‌ আমাদেরকে সত্য কথা বলার শক্তি দিন সাথে সাথে সেইভাবে নিজেকে সত্যের উপর প্রতিষ্ঠিত করার ক্ষমতা দান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন