Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

শোকের মাসে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের আলোকসজ্জা, মিশ্র প্রতিক্রিয়া

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ৬:৪০ পিএম

রংপুরের পীরগাছায় শোকের মাসে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স আলোকসজ্জায় সজ্জিত করে রাখা হয়েছে। গত ১০ আগস্ট থেকে শনিবার (১৭ আগস্ট) ভোর পর্যন্ত টানা আলোকসজ্জা করে রাখায় সন্ধ্যার পর থেকেই ভবনটির আশেপাশে বিনোদন প্রেমীদের ভিড় করতে দেখা গেছে। ফলে শোকের মাসে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের আলোকসজ্জার বিষয়টি নিয়ে অনেকের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এদিকে গত ১৪ আগষ্ট আলোকসজ্জার মধ্য দিয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের দ্বার উন্মোচন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। অন্যান্য দিনের মতো ১৫ আগস্ট বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদৎ বার্ষিকী ও শোক দিবসের রাতেও আলোকসজ্জা করে রাখা হয় পুরো ভবনটি। জমকালো আলোকসজ্জার কারণে সন্ধ্যা হলেই ভবনটি এক নজর দেখার জন্য উৎসুক মানুষের ভিড় দেখা যায়। অনেকে ভবনের পাশে সেলফি তোলে, আবার অনেকে মনোরম আলোকসজ্জা উপভোগ করতে আসেন।
শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যায় আলোকসজ্জা দেখতে আসা শাহানত হোসেন বলেন, বঙ্গবন্ধুর চেতনা বিরোধীরা একাজ করতে পারে। শোকের মাসে ভবনটি আলোকসজ্জা করা মোটেই ঠিক হয়নি।

একাধিক মুক্তিযোদ্ধা নাম প্রকাশ না করার শর্তে বলেন, যারা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের নেতৃত্বে আছেন এটা তাদের সিদ্ধান্ত। এখানে সকল মুক্তিযোদ্ধার সিদ্ধান্তে এমনটি করা হয়নি। তবে শোকের মাসে ভবনটি এমন ভাবে আলোকসজ্জা করা ঠিক হয়নি।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ মিলন বলেন, শোকের মাসে রাজনৈতিক সভা-সমাবেশ, মিছিল-মিটিং, গান-বাজনা ও কোন কিছুর উদ্বোধন বন্ধ। তারপরও মুক্তিযোদ্ধা ভবনের দ্বার উন্মোচনের জন্য দীর্ঘ সময় ধরে আলোকসজ্জা করে রাখা হয়েছে। পীরগাছায় মুক্তিযোদ্ধাদের যারা নেতৃত্বে আছেন তারা বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনার বিরোধী। এ কারণেই ১৫ আগস্টসহ অন্যান্য দিন মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আলোকসজ্জা করে রাখা হয়।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ওয়াজেদ আলী আলোকসজ্জার বিষয়ে বলেন, শোকের মাসে সবেই সম্ভব, মুক্তিযোদ্ধা ভবনের দ্বার উন্মোচন করা হয়েছে। এ জন্য ভবনটি আলোকসজ্জা করা হয়। পাশাপাশি শোক দিবসের কর্মসূচিও পালন করা হয়েছে ।



 

Show all comments
  • Md Shah Alam ১৮ আগস্ট, ২০১৯, ৭:৩৭ পিএম says : 0
    সব মুক্তিযোদ্ধাই,যোদ্ধা না! বিরোধী প্রেআত্বাও আছে..
    Total Reply(0) Reply
  • Md Shah Alam ১৮ আগস্ট, ২০১৯, ৭:৩৭ পিএম says : 0
    সব মুক্তিযোদ্ধাই,যোদ্ধা না! বিরোধী প্রেআত্বাও আছে..
    Total Reply(0) Reply
  • Md Shah Alam ১৮ আগস্ট, ২০১৯, ৭:৩৭ পিএম says : 0
    সব মুক্তিযোদ্ধাই,যোদ্ধা না! বিরোধী প্রেআত্বাও আছে..
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন