Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গৃহবধূর রহস্যজনক মৃত্যু

অপমৃত্যুর মামলা রেকর্ড

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

ঝালকাঠির কাঠালিয়ায় দক্ষিণ তালগাছিয়া গ্রামের মারুফা আক্তার (২৪) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। স্থানীয় ও নিহতের স্বজনদের দাবি হত্যা করে লাশ ঝুলিয়ে রেখেছে ঘাতকরা। এ বিষয়ে কাঠালিয়া থানায় অপমৃত্যু মামলা হয়েছে।
সরেজমিনে গতকাল নিহতের বাড়ি গিয়ে দেখা যায়, শোকের মাতম বইছে। এখনো কোন আসামি গ্রেফতার হয়নি। নিহত পরিবার বলছেন, মারুফাকে পরিকল্পিত হত্যা করা হয়েছে, ঘাতকদের তথা ষড়যন্ত্রকারীদের দ্রুত বিচারের আওতায় সর্বোচ্চ শাস্তি দেয়া হোক।
মামলা সূত্রে জানা যায়, গত ১০ আগস্ট দিবাগত রাত প্রায় ১০টায় এ ঘটনা ঘটে। পুলিশ খবর পেয়ে মারুফার লাশ ময়না তদন্তের জন্য ঝালকাঠি মর্গে প্রেরণ করে। গত ১১ আগস্ট কাঠালিয়া থানায় অপমৃত্যু মামলা হয়। মামলা নং ৯। মারুফার এ মৃত্যুকে মেনে নিতে পারছেন না মারুফার আত্মীয়-স্বজন ও এলাকাবাসী। তাদের ধারনা মারুফাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। নিহত মারুফার বাবা জিয়াউল বাকপ্রতিবন্দি, মাতা গৃহিনী, দুই ভাই তৌহিদুল ইসলাম ও আনিচুল ইসলাম ও একমাত্র বোন মারুফা আক্তার, স্বামী মিরাজ হোসেন মালশিয়া প্রবাসী।
শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান রিপন বলেন, এটি হত্যা বা আত্মহত্যা যাই হোক, এর রহস্য আমি চেয়ারম্যান হিসেবে বের করার চেষ্টা করবো। খবর পেয়ে আমি ঘটনাস্থল যাই এবং ওসিকে জানাই। পুলিশ এসে বেডরুমে ফ্যানের পাখার সাথে ঝুলন্ত অবস্থায় গৃহবধূ মারুফার লাশ উদ্ধার করে। তবে ওই রুমের দরজা খোলা ছিল এবং মারুফার ব্যবহৃত মোবাইল ফোনটি পাওয়া যাচ্ছিল না।
পরের দিন রবিবার সকালে ফোনটি নিকটবর্তী একটি পাট ক্ষেত থেকে উদ্ধার করা হয়। কাঠালিয়া থানার এসআই আবু বক্কর, মারুফার লাশ উদ্ধার করে ঝালকাঠি মর্গে পাঠায়।
এ বিষয় কাঠালিয়া থানার ওসি এনামুল হক বলেন, তিনি মুঠো ফোনে কথা বলতে নারাজ, মামলার তদন্তের স্বার্থে কিছু বলা যাবে না, এটি বর্তমানে একটি অপমৃত্যু মামলা রেকর্ড হয়েছে। ময়না তদন্তের রিপোর্টের পর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।
মারুফাকে তালগাছিয়া পিত্রালয়ে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ