Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

মাগুরা বাস টার্মিনালে যাত্রী ভোগান্তির অন্ত নেই

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

ঈদুল আজহা উদযাপন করতে নাড়ির টানে বাড়ি আসতে যেমন দূর্ভোগ পোহাতে হয়েছে তেমনী কর্মস্তলে ফিরতে আরো চরম দূর্ভোগের সম্মুখীন হতে হচ্ছে কর্মস্থল মুখী যাত্রীদের। মাগুরা কেন্দ্রীয় বাস টার্মিনালে যাত্রীদের অবস্থা দেখলেই বোঝা যাবে। ঈদের খুশী আনন্দ তাদের কাছে নিরানন্দে পরিনত হয়েছে। তার মধ্যেই যাওয়া শুরু করেছে রাজধানীতে বসবাসকারী নানা পেশার মানুষ।
গত শুক্রবার থেকেই কর্মক্ষেত্রে ফেরত মানুষ পরিবার-পরিজন নিয়ে বাস টার্মিনালে ভিড় করছে। বাস টার্মিনালে যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। অনেকেই আগে ফিরতি টিকিট কিনে রাখায় বর্তমানে বেশি মূল্যে টিকিট কেনা থেকে রক্ষা পেয়েছেন। বাকিদের অতিরিক্ত টাকা দিয়ে টিকিট কিনতে হচ্ছে। যাত্রীদের চাপে এক শ্রেনীর সুবিধাবদীরা অতিরিক্ত অর্থ আদায় করছে যাত্রীদের কাছ থেকে। প্রতি ঈদে যাত্রীদের একই সমস্যায় পড়তে হলে এর কোন সমাধান নেই। এ ভোগান্তি প্রতিবারই তাদের মোকাবেলা করতে হয়। বাস টার্মনালের সমস্যাই শেষ নয় বড় সমস্যা দেখা দিয়েছে ফেরি ঘাটে।
গতকাল শনিবার ফেরি ঘাটে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের। এত ভোগান্তির কথা উল্লেখ করে জনৈক যাত্রী বলেন, প্রতিবার এত ভোগান্তি করে ঈদ করতে বাড়ি যেতে হয়। মনে হয় আর যাব না। পরিবারের সাথে ঈদ করতে আবার যেতে হয। মাগুরা বাস টার্মিনালে কর্মস্থলমুখী যাত্রীদের করুণ অবস্থার কোন সমাধান নেই। যাত্রীদের সুবিধার্থে সরকারের আগে থেকেই ব্যবস্থা নেয়া উচিৎ বলে অনেকেই দাবি করেণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন