Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

ভারতের বিপক্ষে সিরিজ খেলবে নারী হকি দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ৯:২০ পিএম

ওমেন্স জুনিয়র (অনুর্ধ্ব-২১) এএইচএফ কাপ টুর্নামেন্টকে সামনে রেখে ভারতের জাতীয় হকি একাডেমীর নারী দলের সঙ্গে প্রস্তুতি সিরিজ খেলবে বাংলাদেশ নারী হকি দল। দেশের বাইরে প্রথম টুর্ণামেন্ট অংশ নেয়ার আগে ভারতীয় দলের বিপক্ষে ৬টি প্রস্তুতি ম্যাচ খেলার ব্যবস্থা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। স্পোর্টস অথোরিটি অফ ইন্ডিয়ার অধীস্থ ভারতীয় একাডেমী দলটি সোমবার ঢাকায় এসে পৌঁছাবে। সিরিজ শুরু হবে ২০ আগস্ট। চলবে ২৮ আগস্ট পর্যন্ত। সিরিজের সবক’টি ম্যাচই অনুষ্ঠিত হবে ঢাকার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে। ইতোমধ্যে বাংলাদেশ নারী হকি দলের খন্ডকালীন উপদেষ্টা কোচ হিসেবে যোগ দিয়েছেন ভারতীয় প্রবীণ হকি কোচ ডক্টর অজয় কুমার বানসাল। তিনি বাংলাদেশ নারী দলকে প্রস্তুত করার কাজে নেমে পড়েছেন।

আগামী ৯ থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে ওমেন্স জুনিয়র (অনুর্ধ্ব-২১) এএইচএফ কাপ হকি টুর্নামেন্ট। এ আসরকে সামনে রেখে গত ৮ জুলাই অনুশীলন করে জাতীয় নারী হকি দল।

টুর্নামেন্টের ‘বি’ গ্রুপে বাংলাদেশে প্রতিপক্ষ হংকং চায়না, নেপাল ও শ্রীলঙ্কা। ‘এ’ গ্রুপে খেলবে চাইনিজ তাইপে, স্বাগতিক সিঙ্গাপুর ও উজবেকিস্তান। টুর্ণামেন্টের সেরা দুই দল নারীদের জুনিয়র এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ