Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

প্রথম ফিরতি হজ ফ্লাইটের যাত্রীরা ঢাকায় এসেছেন

বিমান জেদ্দা ছেড়েছে বিলম্বে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

সউদী এরাবিয়ান এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট (এসভি- ৮০৮) যোগে ৩৩৫ বেসরকারি হাজি গতকাল শনিবার দুপুর ১ টা ৫ মিনিটে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছেছে। বিমান বন্দর থেকে বের হয়েই হাজিরা অপেক্ষমান আত্মীয়-স্বজনের সাথে কোলাকুলি করে কুশল বিনিময় করেন। প্রথম দিনেই বিমান ও সাউদিয়া এয়ারলাইন্সের সর্বমোট ১২টি হজ ফ্লাইট যোগে প্রায় ৩ হাজার ৫০০ হাজী দেশে ফেরার কথা।

জেদ্দা আন্তর্জাতিক বিমান বন্দর থেকে এ হজ ফ্লাইটটি স্থানীয় সময় রাত ৩ টা ১০ মিনিটে ছেড়ে আসার কথা ছিল । কিন্ত নির্ধারিত সময়ের চেয়ে ২৩ মিনিট বিলম্বে গত রাত ৩ টা ৫৩ মিনিটে হজ ফ্লাইটটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। জেদ্দা আন্তর্জাতিক হজ টার্মিনাল থেকে ধর্ম মন্ত্রণালয়ের আইটি বিভাগের ইন-চার্জ কবির আল মামুন এ বিষয়টি নিশ্চিত করেছে। এবার সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২৬ হাজার ৯২৩ হজযাত্রী পবিত্র হজ পালন করেন।

এদিকে, বিমানের প্রথম ফিরতি হজ ফ্লাইট (বিজি-৩৫০২) ৪১৭ জন সরকারি ব্যবস্থাপনার হাজি নিয়ে শনিবার নির্ধারিত সময়ের ৩৪ মিটিন বিলম্বে জেদ্দা আন্তর্জাতি হজ টার্মিনাল থেকে স্থানীয় সময় ১১ টা ৩৪ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে এসেছে। রাত সাড়ে ৯ টার দিকে এ হজ ফ্লাইটটি ঢাকায় পৌঁছে। আগামী ১৫ সেপ্টেম্বর হজ ফ্লাইট শেষ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

২২ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন