Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

এক ঘণ্টা পরই তালাক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

বিয়ের মাত্র এক ঘণ্টা পর স্ত্রীকে তালাক দিলেন এক যুবক। কারণ তার দাবিকৃত একটি গাড়ি দিতে শ্বশুরপক্ষ ব্যর্থ হওয়ার জন্য তিনি তিন তালাক দিয়েছেন। এ অভিযোগে যুবক ও তার আট আত্মীয়ের বিরুদ্ধে মামলা হয়েছে।
ঘটনাটি ঘটেছে ভারতের আগ্রায়। পুলিশ বলেছে, তাজ শহরে হরিপর্বত এলাকার রুবিকে (২৬) গত বৃহস্পতিবার রাতে বিয়ে করেন রাজস্থানের ধলপুর জেলার নাদিম ওরফে পাপন (২৭)।

রুবির ভাই আমির বলেন, বিয়ের এক ঘণ্টা পরে নাদিম আমার বোনকে তাৎক্ষণিকভাবে তালাক দেয়। এর কারণ, আমরা তাকে একটি গাড়ি দিতে ব্যর্থ হয়েছি। বিয়ের পরে তার পরিবারের সদস্যরাও আমাদেরকে অপমান করেছে। তারা আমাদের ওপর ইটপাথর নিক্ষেপ করে। এর পরেই আমরা থানাকে বিষয়টি জানাই।

পুলিশ জানায়, নাদিম ছাড়াও তার সঙ্গে বরযাত্রী হিসেবে যারা এসেছিল তাদের আট জনকে আসামি করা হয়েছে। তবে তাদের গ্রেফতার করা যায়নি। ভারতে যৌতুক বিরোধী আইনের অধীনে কনের মা ফারিশা বেগমের লিখিত অভিযোগের প্রেক্ষিতে এ মামলা হয়েছে।

ফারিশা বেগমের সাত সন্তানের মধ্যে রুবি একটি ডেন্টাল ক্লিনিকে রিসিপশনিস্ট হিসেবে কাজ করেন। অন্যদিকে অভিযুক্ত নাদিম জুতার একটি প্রতিষ্ঠানে ক্যাশিয়ার হিসেবে নিজেকে দাবি করে। হরিপর্বত থানার স্টেশন অফিসার প্রবীণ কুমার বলেছেন, অভিযোগের ব্যাপারে তদন্ত শুরু হয়েছে। অভিযুক্ত ও তার আত্মীয়দের শিগগিরই গ্রেফার করা হবে। সূত্র : অনলাইন টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ