Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

আল্লাহ মানুষকে দুর্যোগ সহ্যের ক্ষমতা দাও ঃ ড. কামাল হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

রাজধানীর মিরপুরের রূপনগরের বস্তিতে অগ্নিকান্ডে মর্মাহত ড. কামাল হোসেন বলেছেন, একটার পর একটা অগ্নিকান্ড আর কত দেখতে হবে। এই দেশে মানুষ কবে পাবে নিরাপদে জীবন যাপনের অধিকার? আল্লাহ মানুষকে এই নিষ্ঠুরতা সহ্যের ক্ষমতা দাও।
গতকাল রূপনগরের চলন্তিকা বস্তিতে আগুনে ক্ষতিগ্রস্থ মানুষদের সান্তনা দিতে গিয়ে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, লাখ লাখ মানুষ খোলা আকাশের নিচে অর্ধাহারে, অনাহারে, বস্ত্রহীন, আশ্রয়হীন অশ্রুসিক্ত নয়নে দিনযাপন করছে। ডেঙ্গু জ্বরে আক্রান্ত শহরে দিনাতিপাত করছে। কারো ভ্রুক্ষেপ নেই। দুর্গতদের দেখার যেন কেউ নেই।
ড. কামাল বস্তিবাসীদের উদ্দেশে বলেন, আমি অত্যন্ত মর্মাহত, মহান আল্লাহতায়ালা আপনাদের সহ্য করার তৌফিক দিক। এ সময় গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেন, প্রত্যেক মানুষের নিরাপদে বাঁচার অধিকার আছে। দায়িত্বজ্ঞানহীন ও ক্ষমতা দখলকারীরা মানবতাবোধ নিয়ে এতখানি উদাসীন, একদিন তাদের জাতির মুখোমুখি হতে হবে। মানুষ নিরাপদে শান্তিতে থাকতে চায়, লুটপাট আর দখলদারি চায় না। গণফোরাম নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ ও অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সভাপতি পরিষদ সদস্য মোকাব্বির খান এমপি, জগলুল হায়দার আফ্রিক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ