Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জরুরি পুনর্বাসন করতে হবে

খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

শুক্রবার রাতে মিরপুরের চলন্তিকা বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, রাজধানী ঢাকায় বারবার অগ্নিকান্ডের ঘটনায় নগরবাসী আতঙ্কিত হয়ে পড়েছে।
মিরপুরের চলন্তিকা বস্তিতে অগ্নিকান্ডের ঘটনায় প্রায় পাঁচ শত ঘড় ভস্মীভূত হয়ে তিন হাজার পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে। এসব পরিবারের সবকিছু ভষ্মীভূত হয়ে গেছে। হাজার হাজার মানুষ এখন খোলা আকাশের নিচে অবস্থান করছে। এ মর্মান্তিক অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থ সকল পরিবারকে সরকারের পক্ষ থেকে জরুরী ত্রাণ সরবরাহ, যথাযথ ক্ষতিপূরণ প্রদান ও পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। সবাইকে এসব ক্ষতিগ্রস্থ মানুষের সাহায্যে এগিয়ে আসতে হবে। বিবৃতিতে নেতৃদ্বয় মিরপুরের চলন্তিকা বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডের কারণ উদ্ঘাটনে নিরপেক্ষ তদন্তের দাবি করেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন