Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

মওদুদরা এ যুগের ‘শয়তান’ : কৃষিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৯, ১:৪১ পিএম

বিএনপি নেতা মওদুদসহ তার সঙ্গে সংশ্লিষ্টদের এ যুগের ‘শয়তান’ হিসেবে উল্লেখ করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, তাদের জন্যই দেশটা পিছিয়ে গেছে।

রোববার বেলা ১১টায় কৃষি মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদ-পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন মন্ত্রী।

আব্দুর রাজ্জাক বলেন, মওদুদ আহমদ যখন আইনমন্ত্রী ছিলেন। তখন, বঙ্গবন্ধু হত্যার বিচার করেননি। পরে আইন করে বিচার বন্ধ করেছিল। সে আইন বাতিল করা হয়েছে, তারপরও এই হত্যাকাণ্ডের বিচার হয়নি। তারা বঙ্গবন্ধুর সঙ্গে ছিল, বঙ্গবন্ধু আলোতে আলোকিত ছিল। জাতীয় পার্টি করেছে, যখন এরশাদ এসেছে। পরে একনায়ক এরশাদ চলে যাওয়ার পরে গণতন্ত্রের লেবাস পড়ে বিএনপিতে চলে গিয়েছিল।

তিনি বলেন, মওদুদরা হলেন এদেশের 'ইভিল জিনিয়াস' শয়তান। এই শয়তানদের জন্য দেশটা পিছিয়ে গেছে। যে আদর্শে দেশ স্বাধীন হয়েছিল, সেটি অব্যাহত থাকলে দেশ এগিয়ে যেত, সেজন্য আওয়ামী লীগকে ক্ষমতায় থাকতে হবে, তা নয়। সব মানুষের জন্য ন্যায়ভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে।

কৃষিমন্ত্রী বলেন, ফিলিপিনে চালের দাম বেশি ছিল। তারা চাল আমদানি করেছে প্রায় ১৪ লাখ মেট্রিক টন। ফলে সেখানে চালের দাম কমে গেছে। এখন সে দেশের সরকার সিদ্ধান্ত নিয়েছে চাল রফতানি করবে। আমরা চাল রফতানি করলে কঠিন অবস্থার মধ্য দিয়ে যেতে হবে। সে জন্য সেদিকে নজর রাখতে হবে।

তিনি বলেন, জিয়াউর রহমান সরাসরি বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডে সম্পৃক্ত ছিল। তিনি অনেককে উসকে দিয়ে এ হত্যাকাণ্ড সংগঠিত করেন। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর ১৯৭৫ এ যে লক্ষ্য নিয়ে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল, তা লক্ষ্য পূরণের জন্য সেই সরকার কাজ করেছে। বঙ্গবন্ধুর হত্যাকারী অনেক হত্যাকারী বিভিন্ন দেশে পালিয়ে আছেন। মানবতার কথা বলে তারা বিভিন্ন দেশে পালিয়ে আছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ