Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

ঈশ্বরগঞ্জে রাস্তা পাকা করার দাবীতে ধানের চারা লাগিয়ে প্রতিবাদ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৯, ৪:৪৬ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে রাস্তা পাকা করণের দাবীতে ধানের চারা লাগিয়ে প্রতিবাদ করেছে এলাকাবাসী। রোববার দুপুরে উপজেলার রাজিবপুর ইউনিয়নে তারা ওই অভিনব প্রদিবাদ জানায়।
জানা যায়, উপজেলার রাজীবপুর ইউনিয়নের কাশীগঞ্জ থেকে মমরেজপুর প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত প্রায় দেড় কি.মি.রাস্তা চলতি বৃষ্টি বাদলে চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। দেবস্থান, রাজীবপুর, ভট্টপুর, হাট ভোলসোমা, বৃ-ঘাগড়া গ্রামের প্রায় ৫ হাজার মানুষের চলাচলের গুরুত্বপূর্ণ রাস্তা এটি। এ রাস্তা দিয়ে মমরেজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইউনুছিয়া মাদ্রাসা ও হাসমতিয়া মাদ্রাসার ছাত্রছাত্রীরা প্রতিষ্ঠানে যাওয়া আসা করে থাকে। বর্ষাকালে রাস্তায় পানি জমে থাকার ফলে অল্পতেই কাঁদার সৃষ্টি হয়। যার ফলে কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে যেতে চরম দূর্ভোগ পোহাতে হয়। বিশেষ করে এই ৫টি গ্রামের কৃষকরা তাদের উৎপাদিত ধান পাট শাক সবজি বাজারজাত করতে এই রাস্তাটি ব্যবহার করে থাকেন। রাস্তাটির বেহাল অবস্থার কারণে বর্ষাকালীন সময়ে কৃষক ও সর্বসাধারণের দূর্ভোগের আর সীমা থাকে না। স্থানীয় আক্তার হোসেন ও উমর ফারুক জানান, রাস্তাটির দূরাবস্থার ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধিকে বার বার জানানোর পরও রাস্তাটি সংস্কারের কোনো উদ্যোগ গ্রহণ করা হয়নি। ভূক্তভোগী এলাকাবাসী রোববার বেহাল রাস্তায় ধানের চারা রোপন করে রাস্তা পাকা করণের ব্যাপারে জনপ্রতিনিধিদের নির্বিকারতার প্রতিবাদ জানিয়েছেন।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার উম্মে রোমানা তোয়া জানান, এ রাস্তাটি নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে কথা বলে ব্যবস্থা নওেয়া হবে।



 

Show all comments
  • আদেল আহমেদ ১৯ আগস্ট, ২০১৯, ১২:১৬ এএম says : 0
    আমাদের ঈশ্বরগঞ্জ সবথেকে অবহেলিত। মাইজবাগ ইউনিয়নের দত্তগ্রাম বাজার হতে বাঘবাজার পর্যন্ত ৫টি বাজার একটি মাত্র কাচারাস্তা। রাস্তার বেহালদশা কে দেখবে দেখারত কেহ নাই।
    Total Reply(0) Reply
  • আদেল আহমেদ ১৯ আগস্ট, ২০১৯, ১২:১৬ এএম says : 0
    আমাদের ঈশ্বরগঞ্জ সবথেকে অবহেলিত। মাইজবাগ ইউনিয়নের দত্তগ্রাম বাজার হতে বাঘবাজার পর্যন্ত ৫টি বাজার একটি মাত্র কাচারাস্তা। রাস্তার বেহালদশা কে দেখবে দেখারত কেহ নাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবাদ

২০ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন