Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

কুড়িগ্রামে চিকিৎসাধীন ১৩ ডেঙ্গু রোগী

ঈদে ২২ ডেঙ্গু রোগী সনাক্ত

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৯, ৫:২৪ পিএম

দেশের বিভিন্ন প্রাপ্ত থেকে কুড়িগ্রামে ঈদ-উল-আজহা পালন করতে এসে ২২ ডেঙ্গু রোগীকে সনাক্ত করেছে চিকিৎসকরা। এদের মধ্যে কেউ কেউ হাসপাতালে ভর্তি হয়েছে। কেউবা উন্নত চিকিৎসার জন্য কুড়িগ্রামের বাইরে চলে গেছে। রোববার দুপুর পর্যন্ত কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ১৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছে। এ পর্যন্ত এই হাসপাতালে ৯৩জন ডেঙ্গু রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। জরুরী স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চিকিৎসকরা ঈদের দিনেও হাসপাতালে চিকিৎসা সেবা প্রদান করেন।
হাসপাতালে খোঁজ করে জানা যায়, ঈদের আগের দিন অর্থাৎ ১১ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ছিল মোট ৭১ জন। এদের মধ্যে ১ শিশুসহ ভর্তি ছিল ২২জন, রেফার্ড করা হয়েছে ১৩ জন এবং চিকিৎসা শেষে সুস্থ হয়ে ফিরে গেছে ৩৬জন। রোববার (১৮ আগস্ট) পর্যন্ত জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবা নিয়েছে মোট ৯৩ জন। এদের মধ্যে ভর্তি রয়েছে ১৩ জন, রেফার্ড করা হয়েছে ১৩জন এবং চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ফিরে গেছে ৬৭ জন। মাঝখানে ৭দিনে ২২জন রোগী হাসপতালে ডেঙ্গু আক্রান্ত বলে চিহ্নিত হয়।
কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: শাহীনুর রহমান সরদার জানান, বর্তমানে ১৩জন রোগী ভর্তি আছে। চিকিৎসা নিয়ে ৬৭জন রোগী বাড়ি ফিরে গেছে। এছাড়াও অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ১৩জন রোগীকে রেফার্ড করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ