Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

বরিশালে ধর্ষকের যাবজ্জীবন কারাদন্ড

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৯, ৬:৫১ পিএম

বিয়ের প্রভোলন দেখিয়ে তরুনী ধর্ষণের দায়ে আফজাল বেপারী নামের একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও একলাখ টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদন্ডাদেশ দিয়েছে বরিশালের নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইবুনালের বিচারক মো. আবু শামীম আজাদ। ধর্ষণের ফলে জন্ম নেয়া শিশুটির বয়স ২১ বছর পূর্ন হওয়া পর্যন্ত তার সব খরচ রাষ্ট্রকে বহন করতে বলা হয়েছে। তবে এ ব্যয়ের অর্থ দন্ডিত আফজালের অর্জিত সম্পদ থেকে রাষ্ট্র আদায় করতে পারবে। পলাতক আফজাল বেপারীর অনুপস্থিতিতে বিজ্ঞ বিচারক রবিবার এ রায় ঘোষনা করেন। আফজাল গৌরনদী উপজেলার পূর্ব ডুমুরিয়া গ্রামের কামাল বেপারীর ছেলে। ধর্ষিতা তরুনী তার প্রতিবেশী।
আফজাল ও ওই তরুনীর বাড়ি পাশাপাশি হওয়ায় তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে আফজাল বিয়ে করার প্রলোভন দেখিয়ে তরুনীটির সাথে অনৈতিক সম্পর্ক গড়ে তোলে । ফলে তরুনীটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। বিষয়টি তরুনী আফজালকে জানিয়ে বিয়ের জন্য চাপ দিতে থাকে। তবে আফজাল বেপারী তালবাহানার এক পর্যায়ে তরুনীকে বিয়ে করতে অস্বীকার করে।
পরে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিরা এ ঘটনায় সালিশ-মিমাংসায় ব্যর্থ হলে আফজালের বিরুদ্ধে ২০১০ সালের ২১ জানুয়ারী মামলা করে তরুনী। মামলার তদন্ত কর্মকর্তা গৌরনদী থানার এসআই জাহাঙ্গীর আলম মৃধা ২০১০ সালের ৩ মার্চ আফজালকে একমাত্র আসামী করে আদালতে চার্জশীট দাখিল করে। ৬ জনের সাক্ষ্য গ্রহনের পর অভিযোগ প্রমানিত হওয়ায় আদালত রবিবার আফজালকে দোষি সাব্যস্ত করে রায় ঘোষনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন