Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

হত্যা মামলার দুই পলাতক আসামি গ্রেফতার

প্রকাশের সময় : ১০ জুন, ২০১৬, ১২:০০ এএম

দুপচাঁচিয়া (বগুড়া) উপজেলা সংবাদদাতা
দুপচাঁচিয়া থানা পুলিশ বুধবার রাতে হত্যা মামলার হুলিয়া ও ক্রোকী পরোয়ানামূলে পলাতক ২ আসামি জালাল উদ্দীন ম-ল (৫০) ও তার ভাই সুজা উদ্দীন ম-ল (৪৫)-কে গ্রেফতার করেছে। থানা সূত্রে জানা গেছে, উপজেলার গুনাহার ইউনিয়নের পাঁচোষা গ্রামের মৃত তছলিম উদ্দীন ম-লের পুত্র জালাল উদ্দীন ম-লের মেয়ে জাকিয়া বিবির সাথে পার্শ্ববর্তী জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার হরিশাদী বিনাহাড়ী গ্রামের জনৈক শফিকুল ইসলামের বিয়ে হয়। শফিকুল ইসলাম চাকরির আয় থেকে স্ত্রীর মাধ্যমে প্রায় ৪ লক্ষ টাকা শ্বশুর জালাল উদ্দীন ম-লের কাছে গচ্ছিত রাখে। ঘটনার দিন ২০০৯ সালের ১২ জুলাই জামাই শফিকুল শ্বশুরবাড়ি পাঁচোষা গ্রামে আসে। রাতে শ্বশুরের কাছে তার গচ্ছিত টাকা চাওয়াকে কেন্দ্র করে বাক-বিত-ার সৃষ্টি হয়। এক পর্যায় শ্বশুর জালাল উদ্দীন ম-ল ও তার ভাই সুজা উদ্দীন ম-লসহ কতিপয় কয়েকজন আসামি ক্ষিপ্ত হয়ে জামাই শফিকুল ইসলামকে মারপিট করে গুরুতর জখম করে এবং মুখে বিষ ঢেলে দেয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শফিকুল মারা যায়। এ ব্যাপারে তার মনে সন্দেহ হলে সে নিজেই বাদী হয়ে ৯ জনকে আসামি করে বগুড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করে। বিজ্ঞ আদালত মামলাটি নিয়মিতভাবে গ্রহণের জন্য নথিপত্র থানায় প্রেরণ করে। দীর্ঘদিন মামলাটি চলাকালীন আসামিরা পলাতক থাকে। এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম আদালতের হুলিয়া ও ক্রোকী পরোয়ানামূলে হত্যা মামলার পলাতক ২ আসামি জালাল উদ্দীন ম-ল (৫০) ও তার ভাই সুজা উদ্দীন ম-ল (৪৫) গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, তাদের গতকাল বৃহস্পতিবার বগুড়া কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

ধামরাইয়ে জেলেদের মাঝে পরিচয়পত্র বিতরণ
ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা
ঢাকার ধামরাই উপজেলায় পেশাগত হিসেবে জেলেদের নিবন্ধন ও পরিচয়পত্র প্রদান উপলক্ষে উদ্বোধনী সভা ও পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠান গত বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শরিফুল ইসলামের সভাপতিত্বে পরিচয়পত্র প্রদানের উদ্বোধনী সভায় বক্তব্য রাখেন, প্রধান অতিথি স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ এম এ মালেক, বিশেষ অতিথি মৎস্য অধিদপ্তরের প্রকল্প পরিচালক (জেলেদের নিবন্ধন ও পরিচয়পত্র) আরিফুর রহমান তরফদার, ঢাকা জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল কাইয়ুম, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহানা জেসমিন, ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা কাজী মহিজ উল্লাহ, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুল গণি, সদর ইউপির চেয়ারম্যান সাহাবউদ্দিন, সহকারি মৎস্য কর্মকর্তা শহিদুল্লা, জাতীয় কেন্দ্রীয় মৎস্যজীবী সমিতির প্রচার সম্পাদক খগেশ চন্দ্র রাজবংশী ও  প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা মামলার দুই পলাতক আসামি গ্রেফতার
আরও পড়ুন