Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

সেই বেলেই আস্থা জিদানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

দ্বিতীয় মেয়াদে রিয়াল মাদ্রিদের দায়িত্ব নেওয়ার কিছু দিন পার না হতেই গ্যারেথ বেলের উপর বেশ খেপেছিলেন জিনেদিন জিদান। এমনকি তাকে ক্লাব ছেড়ে চলে যাওয়ার কথা বলেছিলেন তিনি। তবে মৌসুম শুরু হতে না হতে সুর পাল্টে ফেলেছেন এ ফরাসি কোচ। রিয়াল ছেড়ে কোথায় যাচ্ছেন না বলেই জানিয়েছেন তিনি।

বেল রিয়ালে থাকছেন কি না তা নিয়ে অনেক দিন থেকেই গুঞ্জন ফুটবলপাড়ায়। তার উপর গ্রীষ্মকালীন দলবদলের শেষ হচ্ছে আগামী ২ সেপ্টেম্বর। তবে বেল কোথায় যাচ্ছেন না বলেই সাফ জানিয়ে দিলেন জিদান, ‘সে এখানে আছে, অন্য সব খেলোয়াড়দের মতো। ম্যাচে তার খেলায় আমি খুশি। সে এখানেই থাকছে। আমরা ম্যাচের আগে তার সঙ্গে কথা বলেছি। সে থাকছে। এবং দলের সকল খেলোয়াড় এ মৌসুম নিয়ে ভাবছে। গ্যারেথ সহ দলের সকল খেলোয়াড় দারুণ খেলেছে। আমার মনে হয় সে এবং দলের সকল খেলোয়াড় এখানে থাকতে চায় এবং খেলতে চায়।’

আগের দিন সেল্টা ভিগোর বিপক্ষে দারুণ জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। ঊরুর চোটে এ ম্যাচে খেলতে পারেননি এ মৌসুমে দলে ভেড়ানো এডেন হ্যাজার্ড। তার তার অভাব খুব একটা বোঝা যায়নি ৩০ বছর বয়সী বেলের নৈপুণ্যে। গোল না পেলেও দারুণ খেলেছেন ওয়েলস তারকা। দলের প্রথম গোলের জোগান দাতাও তিনি। ফলে করিম বেনজেমা, টনি ক্রুস ও লুকাস ভাসকেসের গোলে ৩-১ গোলের জয় পায় দলটি। সেল্টার হয়ে একমাত্র গোলটি করেন ইকার লোসাদা।

অথচ চীনের ক্লাব জিয়াংসু সুনিংয়ে বেলের যাওয়া অনেকটাই নিশ্চিত করেছিল রিয়াল। কিন্তু সে ট্রান্সফার আটকে যায় রিলিজ ক্লজ ইস্যুতে। বেলকে রিয়ালের সমান বেতন দিতে রাজি হলেও তার বিনিময়ে কোন অর্থ রিয়ালকে দিতে রাজি ছিল না চীনের ক্লাবটি। কিন্তু স্প্যানিশ জায়ান্টরা একেবারে বিনামূল্যে তাকে ছাড়তে রাজি না হওয়াতেই থেকে যান বেল। তবে ধার দেওয়ার কথা ভেবেছিলেন। কিন্তু তাতে আবার রাজি ছিলেন না ওয়েলস তারকা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন