Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

শান্তর দলকে গুঁড়িয়ে দিল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

 ব্যাট হাতে ঝড় তোলার পর লেগ স্পিনে জাদু দেখালেন ভানিদু হাসারাঙ্গা। এই অলরাউন্ডারের নৈপুণ্যে প্রথম এক দিনের ম্যাচে বাংলাদেশ হাই পারফরম্যান্স দলকে উড়িয়ে দিল শ্রীলঙ্কা ইমার্জিং দল। বিকেএসপিতে ১৮৬ রানে জিতে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেছে সফরকারীরা। ৩০৫ রানের লক্ষ্য তাড়ায় ২৮ ওভার ৩ বলে ১১৮ রানে গুটিয়ে যায় নাজমুল হোসেন শান্তর দল।

গতকাল টস জিতে ব্যাট করতে নেমে ৫৯ রানে পাথুম নিসানকা ও সাদুন বিরাক্কডিকে হারায় শ্রীলঙ্কা। দুই ওপেনারকেই বিদায় করেন বাঁহাতি পেসার শফিকুল ইসলাম। ৭৯ বলে ৭ চার ও দুই ছক্কায় ৭১ রানের জুটিতে দলকে কক্ষপথে ফেরান অধিনায়ক চারিথ আসালঙ্কা। শেষটায় ঝড় তোলেন হাসারাঙ্গা ও আশেন বান্দারা। শেষ ৭ ওভারে ৭৮ রান তুলে শ্রীলঙ্কা ছাড়ায় তিনশর সীমানা। ৪৬ বলে সাত চার ও তিন ছক্কায় ৭০ রান করেন হাসারাঙ্গা। ১৭ বলে ২৯ রানে অপরাজিত থাকেন বান্দারা। ২২ রানে ২ উইকেট নেন শফিকুল। ২ উইকেট নিতে ৭১ রান দেন আরেক পেসার শহিদুল ইসলাম।

রান তাড়ায় শুরুতেই দিক হারানো বাংলাদেশ আর ম্যাচে ফিরতে পারেনি। দলের আট ব্যাটসম্যান যেতে পারেননি দুই অঙ্কে। সাইফ হাসান ছাড়া আর কেউ লড়াই করতে পারেননি। ৬ চারে ৭০ বলে ৫০ রান করেন সাইফ। এই ওপেনার ছাড়া দুই অঙ্কে যান কেবল আফিফ হোসেন ও মাহিদুল ইসলাম। ১২ রানে ৪ উইকেট নিয়ে শ্রীলঙ্কার সেরা বোলার হাসারাঙ্গা। ব্যাটে-বলে নিজেকে মেলে ধরে এই অলরাউন্ডার জেতেন ম্যাচ সেরার পুরস্কার। আগামী বুধবার একই ভেন্যুতে সিরিজ বাঁচানোর লড়াইয়ে মাঠে নামবে হাই পারফরম্যান্স দল।

সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা ইমার্জিং দল : ৫০ ওভারে ৩০৪/৭ (নিসানকা ১৮, বিরাক্কডি ৩১, আসালঙ্কা ৭১, আশান ৩৩, মেন্ডিস ২৮, হাসারাঙ্গা ৭০, বান্দারা ২৯*, ড্যানিয়েল ৮, ফার্নান্দো ২*; শহিদুল ২/৭১, ইয়াসিন ১/৮৯, শফিকুল ২/২২, নাঈম ০/৫০, আফিফ ১/২৮, আমিনুল ১/৪৩)।

বাংলাদেশ এইচপি দল : ২৮.৩ ওভারে ১১৮ (সাইফ ৫০, নাঈম ৫, শান্ত ৮, ইয়াসির ০, আফিফ ১৯, আমিনুল ০, মাহিদুল ১০, নাঈম ১, শহিদুল ০, ইয়াসিন ১, শফিকুল ০*; ফার্নান্দো ২/২৮, ড্যানিয়েল ০/২২, তুষারা ২/২১, আপন্সো ২/২৫, মেন্ডিস ০/৬, হাসারাঙ্গা ৪/১২)।

ফল : শ্রীলঙ্কা ইমার্জিং দল ১৮৬ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : ভানিদু হাসারাঙ্গা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন