Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

চাঁদা না পেয়ে স্ত্রীকে গণধর্ষণ

চাঁদপুরে ধর্ষণের পর হত্যাসহ বিভিন্ন স্থানে শিকার আরো ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

চাঁদা না পেয়ে স্বামীকে আটকে রেখে এক উপজাতি নারীকে গণধর্ষণ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে সাভারের আশুলিয়ার ডেন্ডাবর এলাকায়। চাঁদপুরে এক শিক্ষিকাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। চুয়াডাঙ্গায় মা-বাবাকে পিটিয়ে মাদরাসাছাত্রীকে তুলে নিয়ে গণধষর্ণের ঘটনা ঘটেছে। এছাড়া বিয়ানীবাজারের কুড়ারবাজারে কিশোরী ও ঝালকাঠিতে ছাত্রী ও রূপগঞ্জে গার্মেন্টস কর্মীকে ধর্ষণ চেষ্টায় মামলা দায়ের করা হয়েছে। এদিকে, বিভিন্ন স্থানে ধর্ষণ মামলা ৩ জনকে আটক করেছে পুলিশ।

সাভার : ঢাকার সাভারের আশুলিয়ায় স্বামীকে আটকে রেখে উপজাতি (মারমা) এক নারীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে চার বখাটের বিরুদ্ধে। এদের মধ্যে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সকালে আশুলিয়া ডেন্ডাবর নতুনপাড়া এলাকা থেকে বখাটে রনিকে আটক করে পুলিশ। এর আগে গত মঙ্গলবার রাতে ডেন্ডাবর নতুনপাড়া এলাকার ভাড়া বাড়িতে এ ঘটনার পর শনিবার রাতে আশুলিয়া থানায় মামলা দায়ের করেন তিনি।

মামলার আসামিরা হচ্ছে- পাবনা জেলার আটঘরিয়া থানার পাইকপাড়া গ্রামের মন্টু মিয়ার ছেলে রনি (২১), আশুলিয়ার ডেন্ডাবর নতুনপাড়া এলাকার খোরশেদ আলম খোকনের ছেলে জয় (২২), ফরিদপুর জেলার শামীম (২৬) ও ডেন্ডাবর নতুনপাড়া এলাকার কাইয়ুম মোল্লার ছেলে রাজু (২৬)।

মামলার বরাত দিয়ে আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রিজাউল হক জানান, অবৈধভাবে মদ তৈরি অভিযোগ তুলে উপজাতি দম্পতির ঘরে ঢোকে চার বখাটে। তাদের কাছে টাকা দাবি করে তারা। টাকা দিতে অস্বীকৃতি জানালে ওই নারীর স্বামীকে মারধর করে পাশের একটি কক্ষে আটকে রাখে। পরে ওই নারীকে পালাক্রমে ধর্ষণ করে তিন বখাটে। পরে ওই নারীর গলায় থাকায় স্বর্ণের চেইন ও নগদ ১০ হাজার টাকাও হাতিয়ে নেয় তারা। ধর্ষণের ঘটনা কাউকে জানালে প্রাণ নাশেরও হুমকি দেয় বখাটেরা।
ওসি আরও জানান, ধর্ষণের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। আমরা ইতোমধ্যে রনি নামে এক আসামিকে গ্রেফতার করেছি। অন্যদেরও গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

চাঁদপুর : চাঁদপুরে চাঞ্চল্যকর স্কুলশিক্ষিকা জয়ন্তী চক্রবর্তী হত্যাকান্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ। বাসায় একা পেয়ে ডিস লাইনের মালিক জামাল হোসেন এবং লাইনম্যান আনিছুর রহমান তাকে ধর্ষণের পর হত্যা করে। গতকাল বিকেলে চাঁদপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান পিবিআই চট্টগ্রাম বিভাগের বিশেষ পুলিশ সুপার মো. ইকবাল।

তিনি বলেন, গত ২১ জুলাই ঘটনার দিন শহরের ষোলঘর পানি উন্নয়ন বোর্ডের স্টাফ কোয়ার্টারে শিক্ষিকা জয়ন্তী চক্রবর্তী তার বাসায় একা ছিলেন। এ সময় ওই এলাকার ডিসের লাইনম্যান জামাল হোসেন ও ডিস লাইনের মালিক আনিছুর রহমান মাদক সেবন করে কৌশলে ডিসের তার ঠিক করার কথা বলে জয়ন্তীর রুমে ঢোকে। তারা দু’জনে জয়ন্তীকে পালাক্রমে ধর্ষণ করে। এরপর ঘটনা ধামাচাপা দিতে ধারালো ছুরি দিয়ে তাকে গলা কেটে হত্যা করে পালিয়ে যায়। চাঁদপুর শহরের ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন জয়ন্তী চক্রবর্তী।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার নতিডাঙ্গা আবাসিক এলাকায় মা-বাবাকে পিটিয়ে আহত করে এক মাদরাসাছাত্রীকে তুলে নিয়ে গণধর্ষণের ঘটনা ঘটেছে। গত শনিবার দিবাগত রাত দেড়টার দিকে বাড়ির পাশের একটি আমবাগানে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গতকাল রোববার দুপুরে লাল্টু ওরফে মন্টু (৩৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। লাল্টু উপজেলার একই গ্রামের জয়নাল আবেদীনের ছেলে।
আলমডাঙ্গা থানা পুলিশের ওসি (তদন্ত) শেখ মাহবুবুর রহমান জানান, গতকাল শনিবার গভীর রাতে উপজেলার নতিডাঙ্গা আবাসিক এলাকার লাল্টু ওরফে মন্টু, মধু ওরফে শরিফুল এবং রাজু প্রতিবেশী ওই মাদরাসাছাত্রীর বাড়িতে ঢুকে তার বাবা-মাকে পিটিয়ে আহত করে। পরে ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া ওই ছাত্রীকে তুলে নিয়ে পার্শ্ববর্তী আমবাগানে গণধর্ষণ করে ফেলে রেখে চলে যায় তারা। এরপর এলাকাবাসী মেয়েটিকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে নিজের বাড়ির ভাড়াটিয়া গার্মেন্টস কর্মীকে ধর্ষনের করে চেষ্টা করেছে লম্পট শওকত হোসেন। গত শনিবার রাতে উপজেলার রূপসী প্রধানবাড়ি শওকতের ভাড়া বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ লম্পটকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত শওকত হোসেন রূপসী প্রধান বাড়ির সিরাজুল ইসলামের ছেলে।

ঝালকাঠি : ঝালকাঠিতে এসএম কামাল হোসাইন নামে এক প্রিন্সিপালের বিরুদ্ধে ৮ম শ্রেণির ছাত্রীকে যৌন নির্যাতন ও ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। গত শনিবার রাতে খবর পেয়ে পুলিশ কামাল হোসেইনের মেজভাইয়ের বাড়ি থেকে ওই ছাত্রীকে উদ্ধার করে। ঘটনার পর থেকে প্রিন্সিপাল কামাল হোসাইন পলাতক রয়েছেন। স্বাস্থ্য পরীক্ষার জন্য ওই ছাত্রীকে ঝালকাঠি সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

বিয়ানীবাজার : বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়নে কিশোরী ধর্ষণের ঘটনার ৩ দিন পর অবশেষে বিয়ানীবাজার থানায় মামলা রেকর্ড হয়েছে। ধর্ষিতা কিশোরীর ভাই আমিন হোসেন বাদী হয়ে থানায় ধর্ষক মিনহাজকে এক মাত্র আসামী করে মামলা দায়ের করেছেন। পুলিশ ভিকটিমের জবানবন্দি আদালতে রেকর্ড করানোর প্রস্তুুতি নিচ্ছে। ওসিসি থেকে ছাড়পত্র দিলেই ভিকটিমকে আদালতে হাজির বিজ্ঞ আদালতের কাছে জবানবন্দি রেকর্ড করানোর ব্যবস্থা করবে। এদিকে পুলিশ মামলা রেকর্ডের পর থেকে আসামি গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে যাচ্ছে। যে কোন সময় পুলিশের খাঁচায় আসামি ধরা পড়বে এমনটাই জানিেেছন ওসি অবনী শংকর কর।



 

Show all comments
  • Hafiza Akhter ১৯ আগস্ট, ২০১৯, ৪:৪৯ এএম says : 0
    আল্লাহ রব্বুল আলামীন তুমি আসমানী গজব নাজীল করো। তুমি এই জানোয়ানদের জীবন্ত আগুনে পুড়িয়ে মার। তোমার কাছেই শুধু বিচার চাই।
    Total Reply(0) Reply
  • Shaid Islam ১৯ আগস্ট, ২০১৯, ৪:৪৯ এএম says : 0
    কোন দেশেরে ভাই এই সব ঘটনা। সেখানে সরকার নাই।
    Total Reply(0) Reply
  • MD Mijanur Rahman ১৯ আগস্ট, ২০১৯, ৪:৪৯ এএম says : 0
    সু শাসনের অভাব
    Total Reply(0) Reply
  • Tohura Islam ১৯ আগস্ট, ২০১৯, ৪:৫০ এএম says : 0
    Ai buji amader sadin bangladesh
    Total Reply(0) Reply
  • Farida Zaman ১৯ আগস্ট, ২০১৯, ৪:৫০ এএম says : 0
    ওতো মানুষ নামের জানোয়ার
    Total Reply(0) Reply
  • Hamari Adhuri Kahani ১৯ আগস্ট, ২০১৯, ৪:৫১ এএম says : 0
    আইনের শাসন দিয়ে কি হবে ভাই ওদেরকে প্রকাশ্য গুলি করে মারা দরকার কারণ এই সরকার যদি ভালো হতো সরকার তো কোন কেয়ারই করেনা সন্ত্রাস রেপ ধর্ষণ দিনকে দিন বেড়েই চলেছে তার একটুও দেখেনা তাদের কোন মানবতা নেই
    Total Reply(0) Reply
  • Nijum Tara ১৯ আগস্ট, ২০১৯, ৪:৫১ এএম says : 0
    এই হলো দেশের পরিস্থিতি
    Total Reply(0) Reply
  • Dada Vai ১৯ আগস্ট, ২০১৯, ৪:৫২ এএম says : 0
    এদের কে ক্রস ফায়ার না করলে ধর্ষন কমবে না সরকার এদের বাচিয়ে রেখে কি লাভ বুঝে আসে না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ

২১ সেপ্টেম্বর, ২০১৯
১৭ সেপ্টেম্বর, ২০১৯
১৪ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ