Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

বিধায়ক থেকে ‘জঙ্গি’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

ভারতের বিহারের ‘বাহুবলী’ বিধায়ক অনন্ত সিংকে যে কোনও দিন ‘জঙ্গি’ ঘোষণা করতে পারে কেন্দ্র। ইতিমধ্যেই বেআইনি কার্যকলাপের অভিযোগে ‘ইউএপিএ’ আইনের আওতায় এই বিধায়কের নামে অভিযোগ দায়ের হয়েছে। সূত্রের খবর, শুক্রবার গভীর রাতে অ্যান্টি-টেররিস্ট স্কোয়াড, এটিএসের দ্বিতীয় দফার অভিযানে বিধায়কের বাড়ি থেকে একটি একে-৪৭ রাইফেল ছাড়াও বেশ কয়েক›টি তাজা বুলেট ও হ্যান্ড গ্রেনেড উদ্ধার হয়। সেগুলি বাজেয়াপ্ত করেছে এটিএস। গ্রেফতার করা হয়েছে অনন্ত সিংয়ের বাড়ির কেয়ারটেকার সুনীল রামকে।

অনন্ত সিংয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের হলেও, বিহারের এই বিধায়ককে এখনও গ্রেফতার করা যায়নি। মোকামার এই ‘বাহুবলী’ বিধায়কের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করতে আদালতের কাছে আর্জি জানিয়েছে পুলিশ। উল্লেখ্য, নতুন আইনে যে কাউকে ‘জঙ্গি’ ঘোষণা করার ক্ষমতা কেন্দ্রের রয়েছে। এমনকী অভিযুক্তের সম্পত্তিও বাজেয়াপ্ত করার ক্ষমতা এই আইনে দেওয়া হয়েছে।

গ্যাংস্টার থেকে রাজনীতিক হওয়া অনন্ত সিংয়ের বক্তব্য, নীতীশ কুমারের নেতৃত্বাধীন সরকার তাকে ষড়যন্ত্র করে ফাসিয়েছে। পুলিশ রেইডের জন্য জনতা দল (ইউনাইটেড) সাংসদ লালন সিং ও রাজ্যের মন্ত্রী নীরজের দিকে অভিযোগের তিনি আঙুল তোলেন। সূত্র : টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ