Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাস্তিক-মুরতাদরা মুসলমানদের বিশ্বাস নিয়ে ছিনিমিনি খেলছে-পীর সাহেব চরমোনাই

প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো আমিরুল মুজাহিদীন হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, মানুষের প্রকৃতি হচ্ছে, চরিত্র, খোদাভীতি ও আমল-আখলাক। যার চরিত্র ভালো, আল্লাহ ও আকায়ে নামদার সরদারে দোজাহান হযরত মুহাম্মদ (সা.)-এর নীতি-আদর্শ মেনে জীবনযাপন করেন তিনি ফেরেশতাকুলের চেয়েও শ্রেষ্ঠ। আর যদি কারো চরিত্রে দোষ থাকে, কুরআন-সুন্নাহ থেকে বিপথগামী হয়, সন্ত্রাস, দুর্নীতি-চুরি-ডাকাতি এবং রাষ্ট্রীয় সম্পদের লুট বা অপচয় করে ও দায়িত্ব পালনে অবহেলা করে তারা পশুর চেয়ে নিকৃষ্ট। তিনি গতকাল (শুক্রবার) চট্টগ্রামের আগ্রাবাদ জাম্মুরি মাঠে তিন দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকিরের জুমাপূর্ব বয়ানে এসব কথা বলেন।
পীর সাহেব চরমোনাই আরও বলেন, আল্লাহতাআলা পবিত্র কুরআনে বলেছেন, শয়তান দুই প্রকার; কিছু শয়তান জিন আর কিছু শয়তান আছে মানুষ। জিন শয়তান মানুষের হৃদয়ে বাসা বাঁধে এবং মানুষকে প্ররোচণা দিয়ে সর্বপ্রকার অপরাধে জড়িয়ে দেয়। এসব জিন শয়তান থেকে বাঁচতে হলে আল্লাহ পাকের জিকিরই হচ্ছে মহৌষধ। আল্লাহর জিকিরে মানুষের হৃদয়ে প্রশান্তি আসে, শয়তান বিতাড়িত হয়, হৃদয় কালিমামুক্ত হয়।
পীর সাহেব চরমোনাই সৎ, আল্লাহভিরু ব্যক্তিবর্গ, ওলামা-মাশায়েখ ও বুযুর্গানে দীনের সোহবত অর্জনের প্রতি গুরুত্ব তুলে ধরে বলেন, নাস্তিক-মুরতাদরা হচ্ছে মানুষ শয়তানের দল। শয়তান এসব আল্লাহদ্রোহী নাস্তিক-মুরতাদদের মানুষ্য রূপ ধারণ করে মুসলমানদের বিপথগামী করছে। মুসলমানদের ঈমান-আকীদা ও বিশ্বাস নিয়ে ছিনিমিনি খেলছে। শতকরা ৯০ ভাগ মুসলমানের এই বাংলাদেশে এসব নাস্তিক-মুরতাদদের প্রতিরোধ করতে হলে ঈমানদার সকল মুসলমানকে ইসলামের পতকাতলে ঐক্যবদ্ধ হতে হবে, আলেম-ওলামা ও হক্কানি পীর-মাশায়েখের সোহবতে থাকতে হবে। অন্যথায় শকুনের কালো থাবা মুসলমানদের গিলে খেয়ে ফেলবে বলে হুঁশিয়ারি দেন পীর সাহেব চরমোনাই।
এতে আরও বক্তব্য রাখেন জামিয়া আহলিয়া দারুল উলুম হাটহাজারীর প্রবীণ মুহাদ্দিস হযরতুল আল্লামা মমতাজুল করীম (বাবা হুযুর), হযরতুল আল্লামা মাহমুদুল হাসান ফতেহপুরী, খলীফায়ে চরমোনাই মাওলানা আবদুল আউওয়াল, মাওলানা আবদুল মজীদ, হযরত মাওলানা নুরুল হুদা ফয়জী, মাওলানা নুরুল করীম বেলালী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাস্তিক-মুরতাদরা মুসলমানদের বিশ্বাস নিয়ে ছিনিমিনি খেলছে-পীর সাহেব চরমোনাই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ