Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

আবারো বাড়ল স্বর্ণের দাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

আবারো বাড়ল স্বর্ণের দাম। এনিয়ে এক মাসে তৃতীয়বারের মতো বেড়েছে স্বর্ণের মূল্য। ২২ ক্যারেট স্বর্ণের দাম ভরিতে বাড়ানো হয়েছে ১ হাজার ১৬৬ টাকা। বাংলাদেশ জুয়েলার্স সমিতি বাজুস জানিয়েছে আজ থেকে নতুন এই দর কার্যকর হবে।

বাজুস জানায়, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার মূল্য ৫৪ হাজার ৫২৯ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার মূল্য ৪৯ হাজার ৫১৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম ২৯ হাজার ১৬০ টাকা নির্ধারণ করা হয়েছে।
বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বিদেশ থেকে তিনি টেলিফোনে বলেন, আন্তর্জাতিক বাজারে সোনার দর প্রতি দিনই বাড়ছে। গত ১০ বছরের মধ্যে সর্বোচ্চ উচ্চতায় উঠেছে এর দাম। গত ৮ অগাস্ট সোনার দাম প্রতি ভরিতে এক হাজার ১৬৬ টাকা বাড়ানোর ঘোষণা এসেছিল। তার মাত্র এক দিন আগে ৬ আগস্ট সব ধরনের সোনার দর একই পরিমাণ বাড়ানো হয়েছিল। তার আগের মাসে গত ২৪ জুলাই আরেক দফা বাড়ানো হয়েছিল সোনার দর। তখনও ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বাড়ানো হয়েছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণ

১১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন