Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

এক বছরের জন্য নিষিদ্ধ শাহজাদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৯, ১০:৪৫ এএম

দলের আচরণবিধি ভঙ্গের দায়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে মোহাম্মদ শাহজাদকে। এর আগে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার দুঃসংবাদ শুনেছিলেন তিনি।

ব্যাট হাতে বাইশ গজে যতটা ঝড় তোলেন মোহাম্মদ শাহজাদ, তার চেয়ে বেশি তিনি আলোচিত হন নিজের আচার-আচরণ ও অখেলোয়াড়সুলভ বৈশিষ্ট্যের কারণে। নেতিবাচক বিষয়ে খবরের শিরোনাম হওয়াটাকে একপ্রকার নিয়মের পরিণত করেছেন তিনি।

তবে এতদিন ধরে তার এসব কীর্তিকলাপ সহ্য করলেও এবার হার্ডলাইনে গেল এসিবি। বোর্ডের নিয়মের তোয়াক্কা না করে বিনা অনুমতিতেই দেশের বাইরে ভ্রমণ করায় গত ১০ আগস্ট শাহজাদের কেন্দ্রীয় চুক্তি স্থগিত করা হয়।

এর সঙ্গে যোগ হয়েছে বিশ্বকাপের মাঝপথে দল থেকে বাদ পড়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে এসে এক ভিডিওবার্তা। যেখানে কাঁদতে কাঁদতে শাহজাদ বলেছিলেন, তাকে জোর করে দল থেকে বাদ দেয়া হয়েছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের ষড়যন্ত্রের শিকার হয়েছেন বলেও দাবি করেন তিনি।

সব কিছু বিচার-বিবেচনায় এনেই বোধ হয় শাহজাদকে আগামী ১২ মাস ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে এসিবি। তবে ঠিক কোন অপরাধের কারণে তাকে নিষিদ্ধ করা হয়েছে, সেটি উল্লেখ করেনি বোর্ড। যেটা কিছুটা বিস্ময়ের।

বিশ্বকাপের পর আফগানিস্তানের আন্তর্জাতিক অ্যাসাইনম্যান্ট বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট। আগামী ৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে এই টেস্ট। তারপর জিম্বাবুয়েকে নিয়ে স্বাগতিকদের সঙ্গে একটি ত্রিদেশীয় সিরিজও খেলবে আফগানরা। যেটি ১৩ সেপ্টেম্বর শুরু হয়ে শেষ হবে ২৪ সেপ্টেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১২ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ