Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

জয়পুরহাটে অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক অবৈধভাবে বালু উত্তোলন

জয়পুরহাট সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৯, ১০:৫৪ এএম

জয়পুরহাট শহরের অদূরে ছোট যমুনা নদীর দোয়ানী ঘাটে অস্ত্রের ভয় দেখিয়ে অবৈধভাবে উত্তোলনের অভিযোগ করেছে এলাকাবাসী। বালু উত্তোলনে বাঁধা দেওয়ায় প্রতিদিন হামলার স্বীকার হচ্ছে এলাকাবাসীরা। শুধু তাই নয় অবৈধ বালু উত্তোলনকারী এলাকায় গিয়ে বিভিন্ন অস্ত্রের ভয় দেখিয়ে অন্যের জমি জোরপূর্বক দখল করে বালু উত্তোলন করে নিয়ে যাচ্ছে।

অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদে এলাকাবাসী ও সাধারণ মানুষেরা মানববন্ধন ও লাঠি, হাসুয়া নিয়ে বিক্ষোভ মিছিল করেছে। এছাড়া বিক্ষুব্ধ এলাকাবাসী বালু উত্তোলনের মেশিনগুলো পুড়িয়ে দিয়েছে। জয়পুরহাট জেলার ছোট যমুনা নদীর বিভিন্ন স্থান দখল করে অবৈধভাবে বালু উত্তোলন করছে প্রভাবশালীরা। শুধু নদীই না, নদী তীরবর্তী অন্যের ফসলী জমি কেটে নিয়ে যাচ্ছে তারা। জয়পুরহাট সদর উপজেলার ছোট যমুনা নদীর দোয়ানী ঘাটে অবৈধ বালু উত্তোলনে বাধা দেওয়ায় ইতিমধ্যেই তারা এলাকার বিভিন্ন মানুষকে মারপিট করে জখম করেছে। এরই প্রতিবাদে ওই এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। অবৈধ বালু উত্তোলন বন্ধসহ হুমকি-ধুমকী ও মারপিটের হাত থেকে রক্ষা পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে।

এ ব্যাপারে জয়পুরহাট সদর থানার ওসি (তদন্ত) মোমিনুল ইসলাম জানান উল্লেখিত এলাকায় বালু উত্তোলন নিয়ে সৃষ্ট ঘটনার খবর পেয়ে পুলিশ সেখানে গিয়েছে। তবে লিখিত অভিযোগ পেলেই অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ