Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

আর্চারকে একহাত নিলেন আকতার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৯, ১১:১২ এএম

ইংলিশ পেসার জোফরা আর্চারকে এক হাত রিলেন পাকিস্তানি সাবেক স্পিডস্টার শোয়েব আকতার। আর্চারের বাউন্সারেই বড় রকমের বিপদ হয়ে যেতে পারত স্মিথের। কিন্তু সেখানে আর্চারের সৌজন্যতার অভাব দেখে চটেছেন আকতার।

বলতে গেলে লর্ডস টেস্টে কপাল জোরেই বেঁচে গেছেন স্মিথ। ঘণ্টায় ১৪৮.৭ কিলোমিটার বেগে আর্চার বাউন্সারে দিয়েছিলেন স্মিথকে। বলের আঘাতে সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন সাবেক অজি ক্যাপ্টেন। যন্ত্রণায় কাতর স্মিথ দীর্ঘক্ষণ মাঠেই শুয়ে ছিলেন। অন্যান্য ব্রিটিশ ক্রিকেটার স্মিথের পাশে এসে তার দেখভাল শুরু করে দেন। কিন্তু আর্চার আসেননি একবারের জন্যও। আর এটা দেখেই বেজায় চটেছেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস।

রোববার দুপুরে টুইটারে আখতার লেখেন, ‘বাউন্সার খেলারই অঙ্গ। কিন্তু যখন কোনো বোলার ব্যাটসম্য়ানকে মাথার ওপর বাউন্সার দেয়, আর সে যদি সেই বলের আঘাতে পড়ে যায়, তাহলে বোলারের অবশ্যই তার কাছে যাওয়া উচিত। একটা সৌজন্য়ে বোধের প্রয়োজন। আর্চার এটা মোটেই ভাল করেনি। যখন স্মিথ যন্ত্রণায় কাতরাচ্ছিল ও তখন সরে এসেছিল। আমি এসব ক্ষেত্রে সবসময় ব্যাটসম্যানের কাছে ছুটে যেতাম।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৯ সেপ্টেম্বর, ২০১৯
১৯ সেপ্টেম্বর, ২০১৯
১২ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন