Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

কাশ্মিরে খুলেছে কিছু স্কুল, উপস্থিতি খুবই কম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৯, ১২:১৬ পিএম

ভারত শাসিত কাশ্মিরে আজ সোমবার খুলেছে কিছু স্কুল। তবে ছাত্রছাত্রীদের উপস্থিতি খুবই কম। মোবাইলে আপাতত ইনকামিং পরিষেবা চালু করেছে প্রশাসন। দুটি বিমানে উপত্যকায় ফিরেছেন ৩৪৪ জন হজযাত্রী।

জম্মু ও কাশ্মিরে প্রায় দুই হাজারটি স্কুলের মধ্যে খুলেছে মাত্র ৯৫টি স্কুল।

মোবাইল পরিষেবা চালু করার যে দাবি উপত্যকায় উঠেছিল, তা হয়তো চলতি সপ্তাহের শেষের দিকে বাস্তব রূপ পেতে পারে। একটি সূত্র জানিয়েছে, আপাতত মোবাইলে শুধু ইনকামিং পরিষেবা দেয়া হতে পারে, যাতে উপত্যকার মানুষ রাজ্যের বাইরের ডোমেস্টিক কল বা আইএসডি কল পেতে পারে। জম্মুর ডিভিশনার কমিশনার সঞ্জীব বর্মা জানিয়েছেন, সব দিক খতিয়ে দেখার পরই ফোরজি ইন্টারনেট পরিষেবা চালু করা হবে।

প্রাথমিক ও মধ্যবর্তী ক্ষেত্রের স্কুলগুলো সোমবার থেকে চালু করার সিদ্ধান্ত নেয়া হলেও হাইস্কুল, হায়ার সেকেন্ডারি স্কুল ও ডিগ্রি কলেজগুলো খোলার ব্যাপারে সিদ্ধান্ত আগামী ২-৩ দিনের মধ্যে নেয়া হতে পারে। সোমবার রাজৌরিসহ বেশ কয়েকটি জায়গায় স্কুল খুললেও তার সংখ্যা খুবই কম। ছাত্রছাত্রীদের উপস্থিতিও ছিল হাতেগোনা। এখনই সন্তানদের বাড়ি থেকে বের করতে ভয় পাচ্ছেন বাবা-মায়েরা।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৬ সেপ্টেম্বর, ২০১৯
১৪ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ