Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির কর্মসূচি ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৯, ৩:১৬ পিএম

১ সেপ্টেম্বর বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিবসটি উপলক্ষে ২ দিনের কর্মসূচি ঘোষণা করেছে দলটি। সোমবার (১৯ আগস্ট) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে দলটির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন, র‌্যালি, আলোচনা সভার কর্মসূচি ঘোষণা করা হয়। এসব কর্মসূচির মধ্যে রয়েছে- ১ সেপ্টেম্বর নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ৬টায় দলীয় পতাকা উত্তোলন। সকাল ১০টায় বিএনপি কেন্দ্রীয় নেতৃবন্দসহ সর্বস্তরের নেতাকর্মীরা শেরেবাংলা নগরস্থ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ্য অর্পণ ও ফাতেহা পাঠ করবেন। পরের দিন ২ সেপ্টেম্বর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়াও দিবসটি উপলক্ষে রাজধানী র‌্যালি, পোস্টার ও বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করবে বিএনপি

সারাদেশে কর্মসূচি: প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীতে কেন্দ্রীয়ভাবে কর্মসূচি পালনের পাশাপাশি দেশব্যাপী বিএনপি’র সকল ইউনিট সকাল ৬টায় কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন করবে। স্থানীয় সুবিধানুযায়ী দলের জেলা ও মহানগরসহ বিভিন্ন পর্যায়ের ইউনিটগুলি দিবসটি উপলক্ষে কর্মসূচি গ্রহণ করবে। অনুরূপভাবে সারাদেশে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হবে।

সভায় প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির পাশাপাশি সম্প্রতি বন্যা, ডেঙ্গুতে আক্তান্ত হয়ে নিহতদের রুহের মাগফিরাত কামনা নিহতদের স্বজনসহ দুর্গত মানুষের প্রতি গভীর সমবেদনা জানানো হয় ও ডেঙ্গুতে আক্রান্ত মানুষদের আশু সুস্থ্যতা কামনা করা হয়। দেশব্যাপী নারী ও শিশু নির্যাতন যে ভয়াবহ রুপ ধারণ করেছে তাতে সভায় গভীর উদ্বেগ প্রকাশ এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করা হয়।

সভায় সভাপতিত্ব করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় আরও উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন-নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, মাহবুবের রহমান শামিম, বিলকিস জাহান শিরিন, সৈয়দ ইমরান সালেহ প্রিন্স, ডাঃ সাখওয়াত হাসান জীবন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সেলিমুজ্জামান সেলিম, হারুন অর রশিদ হারুন, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুহম্মদ মুনির হোসেন, বেলাল আহমেদ; সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, তাঁতী দলের আহবায়ক আবুল কালাম আজাদসহ যুবদল, স্বেচ্ছাসেবক দল, মুক্তিযোদ্ধা দল, তাঁতীদল, ওলামা দল, মহিলা দলসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ