Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ০১ শ্রাবন ১৪২৭, ২৪ যিলক্বদ ১৪৪১ হিজরী

‘আল্লাহ যেন ট্রাম্পকে ধ্বংস করে দেন!’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৯, ৩:৪৫ পিএম

ইজরায়েল-অধিকৃত পশ্চিম ভূখণ্ডের বেত উর আল-ফাকুয়া গ্রামের জলপাই গাছের নীচে বসে মার্কিন কংগ্রেসের মুসলিম সদস্য রশিদা তালিবের দাদি মুফতিয়া তালিব প্রচণ্ড ক্ষোভ প্রকাশ করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। বললেন, ‘আল্লাহ যেন ওকে ধ্বংস করে দেন!’

‘অ-শ্বেতাঙ্গ’ মার্কিন সাংসদ রশিদা তালিবের দাদি মুফতিয়া এখন সংবাদ শিরোনামে। মায়ের পরেই রশিদার কাছে তার স্থান। সম্প্রতি রশিদা তার সঙ্গে দেখা করতে পশ্চিম ভূখণ্ডে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু গত বৃহস্পতিবার ট্রাম্পের চাপের মুখে ইজ়রায়েল প্রশাসন রশিদা এবং তার সঙ্গী কংগ্রেস সদস্য ইলান ওমরকে ঢুকতে অনুমতি দেয়নি। প্রাথমিকভাবে তারা বলেছিল, রশিদা পশ্চিম ভূখণ্ডে আসতে পারেন। তার পর দিন, অর্থাৎ শুক্রবার আবার ইজ়রায়েল বলে, মানবিকতার খাতিরে তারা রশিদাদের ঢুকতে দেবে। এ বার আপত্তি জানান রশিদারাই। তারা বলেন, কংগ্রেস সদস্যদের অপমান করার জন্য শর্ত চাপিয়েছে ইজ়রায়েল। এর মধ্যে ট্রাম্প টুইটে লেখেন, ‘রশিদা দাদির সঙ্গে দেখা করতে চেয়ে ইজ়রায়েলি অফিসারদের কাছে চিঠি লিখলেন। অনুমতি যে-ই দেওয়া হল, তখন উনি আপত্তি জানালেন। লাভ তো হল রশিদার দাদির, ওকে রশিদার মুখ দেখতে হল না!’ এই টুইটেই ক্ষুব্ধ মুফতিয়া তালিব। তিনি বলেন, ‘ট্রাম্প বলছেন, রশিদা না আসায় আমি খুশি! আল্লাহ যেন ওকে ধ্বংস করে দেন।’ সূত্র: রয়টার্স।



 

Show all comments
  • মোঃ আককাছ আলী মোল্লা ১৯ আগস্ট, ২০১৯, ৫:০৩ পিএম says : 0
    ট্রামপ এমনিতেই ধংস হবে।আললাহ্ ও এবং ওর অনুসারিদের ধংস করবে। ইনশাআল্লাহ্।
    Total Reply(0) Reply
  • Jakir ১৯ আগস্ট, ২০১৯, ৫:৩৯ পিএম says : 0
    অবশ্যই ধ্বংস হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল-ফাকুয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ