Inqilab Logo

ঢাকা, শনিবার , ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ রবিউস সানি ১৪৪১ হিজরী

মিরপুরে আগুনে ক্ষতিগ্রস্ত মানুষকে বিনামূল্যে চিকিৎসা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৯, ৬:০৯ পিএম

রাজধানীর মিরপুর ৭ নম্বর সড়কের আরামবাগের ঝিলপাড়ের বিশাল বস্তিতে সম্প্রতি আগুন লাগে। আগুনে পুড়ে যায় কয়েকশ’ বাড়ি। মিরপুরের বস্তিতে আগুন লাগার পর ঘটনা স্থল পরিদর্শন করেন ঢাকার উত্তর সিটি করর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। পরিদর্শন করে মেয়র ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দেন তিনি পাশাপাশি তাদের সার্বিক সহযোগিতার আশ্বাসও দেন। সিটি মেয়রের আশ্বাসের প্রেক্ষিতে উত্তর সিটি কর্পোরেশনের বাস্তবায়নাধীন আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিস ডেলিভারী প্রকল্পের ২য় পর্যায়ে পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা আহছানিয়া মিশন ডিএনসিসি পার্টনারশিপ এলাকা-৩ থেকে দুটি ফ্রি মেডিকেল ক্যাম্প চালু করেছে।

৩ দিন ব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পে সোমবার (১৯ আগস্ট) ২৬৭ জন রোগীকে সেবা দেওয়া হয়। গতকাল রোববার (১৮ আগস্ট) শুরুর দিনে মেডিকেল ক্যাম্প থেকে ৩৫০ রোগীকে ফ্রি চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয়। আগামীকাল কাল মঙ্গলবারও ফ্রি মেডিকেল ক্যাম্প চলবে। দুটি দলে বিভক্ত হয়ে সেকশন-৬, ব্লক ই, মিল্ক ভিটা রোড, ৬ নংওয়ার্ড কাউন্সেলর কার্যালয় সংলগ্ন বটতলায় এবং আরামবাগ ২ নং রোডের শেষ প্রান্তে কাজ করছে। স্বাস্থ্য ক্যাম্প পরিচলনায় সার্বিক নির্দেশনা প্রদান করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্্িরগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন এবং স্থানীয়ভাবে সহযোগিতা করছে ঢাকা উত্তর সিটি করর্পোরেশনের ৬নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোহাম্মদ রজ্জব হোসেন।

ঢাকা আহছানিয়া মিশনের পরিচালক ইকবাল মাসুদ বলেন, ঢাকার উত্তর সিটি করর্পোরেশনের সহযোগিতায় বিনামুল্যে স্বাস্থ্যসেবা ক্ষতিগ্রস্ত মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া হচ্ছে। তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোয় এই সেবা ক্ষতিগ্রস্ত মানুষের কষ্ট ও দুর্ভোগ লাঘবে সহায়তা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসা

২৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ