Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

মমেক হাসপাতালে ২৪ ঘন্টায় ২৬ ডেঙ্গু রোগী ভর্তি, ৩ জনের মৃত্যু

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৯, ৬:৩৬ পিএম

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২৬ জন নতুন রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে ৩ জনের মৃত্যু হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে হাসপাতালের উপ-পরিচালক ডা.লক্ষী নারায়ন মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, চিকিৎসাধীন অবস্থায় রোববার (১৮ আগস্ট) রাত সাড়ে ৭টায় রাসেল (৩৫) নামে এক যুবক এবং রাত ১টার দিকে আনোয়ার (৪০) এবং সোমবার (১৯ আগস্ট) দুপুর আড়াইটায় চিকিৎসাধীন অবস্থায় সেলিম (২৭) নামে আরও এক যুবকের মৃত্যু হয়।

হাসপাতাল সূত্র জানায়, রাসেল কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরনিকি গ্রামের মঞ্জু মিয়ার ছেলে। সে বেশ কয়েকদিন ধরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কিশোরগঞ্জে চিকিৎসাধীন ছিলেন। রোববার তার অবস্থার অবনতি হওয়ায় দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার মৃত্যু হয়। অপরদিকে ব্যবসায়ী আনোয়ার নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার বাসিন্দা লতিফ মিয়ার ছেলে। তিনি কেন্দুয়া বাজারে ব্যবসা করতেন। ডেঙ্গুুতে আক্রান্ত হয়ে রোববার দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।

মমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. এ বি এম শামসুজ্জামান সেলিম বলেন, ‘গত ১৩ আগস্ট সেলিম ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মমেক হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সোমবার সকালে তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়।’ তার বাড়ি নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলায়। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হল।

হাসপাতালের উপ-পরিচালক ডা.লক্ষী নারায়ন মজুমদার আরও জানান, গত ২৪ জুলাই থেকে ১৯ আগস্ট পর্যন্ত মোট রোগী ভর্তি হয়েছেন ১ হাজার ৬০ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি গেছেন ৮৮৩ জন। বর্তমানে মেডিকেলে চিকিৎসাধীন আছে ১৭৪ জন। চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে মোট ৩ জনের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

১৫ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ