Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

মিয়ানমারে বিদ্রোহী গ্রুপগুলোর যৌথ হামলা অব্যাহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

মিয়ানমারের উত্তরাঞ্চলীয় শান রাজ্যের সবচেয়ে বড় শহর লাশিওতে সরকারি বাহিনীর উপর সশস্ত্র বিদ্রোহী গ্রæপগুলোর যৌথ হামলা অব্যাহত রয়েছে। বিদ্রোহীরা ভারি অস্ত্র নিয়ে সরকারি বাহিনী ও পুলিশ স্টেশনগুলোর উপর বোমা বর্ষণ করছে বলে প্রতিরক্ষা বাহিনীর কমান্ডার ইন চিফ জানিয়েছেন। শনিবার এক বিবৃতিতে সেনাবাহিনী জানায়, শুক্রবার রাত থেকে আরাকান আর্মি (এএ), তাং ন্যাশনাল লিবারেশন আর্মি (টিএনএলএ) ও মিয়ানমার ন্যাশনাল ডেমক্রেটিক এলায়েন্স আর্মি (এমএনডিএএ) একযোগে হামলা শুরু করে। তারা সেনউই-কুনলং সড়কের উপর সেতু ধ্বংস করে এবং লাশিও-সেনউই সড়কের কাছে একটি থানায় অগ্নিসংযোগ করে। রাতের বেলা গ্রæপগুলো শান রাজ্যের কিয়াউকমিতে ব্যাটালিয়ন সদরদফতর লক্ষ্য করে তিনটি রকেট চালিত গ্রেনেড নিক্ষেপ করে। পরে সেনাবহিনীর পাল্টা হামলার মুখে পিছিয়ে যায়। শনিবার ভোররাতের দিকে বিদ্রোহীরা দুটি সড়ক সেতু উড়িয়ে দেয়। কুটকি-নামতপাথকা-মুসে অঞ্চলে ক্লিয়ারেন্স অপারেশনে নিয়োজিত নিরাপত্তা কলামগুলোও শনিবার সকালে বিদ্রোহীদের হামলার শিকার হয়। গোটে টুইন ব্রিজের কাছে মাইন পরিষ্কার অপারেশন চালানোর সময় সেনাবাহিনীর উপর বিদ্রোহীরা হামলা করে। ৩৩টি আইইডি, প্রায় আধা টন বিস্ফোরক, ২২টি ডেটনেটর ও গ্রেনেড নিস্ক্রিয় করা হয়েছে। এসএএম।

 



 

Show all comments
  • Md. Humyun Kabir ২০ আগস্ট, ২০১৯, ৮:৫৪ এএম says : 0
    The Buddhists are very dangerous in the world and for Rohinga Muslims. A safe seperate country need for Rohinga community.Why not declared frre the pelestine. The pelestine is the country of muslims. Not Israel.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন