Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

এবার জমির মালিক ফারুক গ্রেফতার

এফআর টাওয়ার নকশা জালিয়াতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

এফ.আর. টাওয়ারের জমির মালিক এসএমএইচআই ফারুককে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেফতার করা হয়। সংস্থার উপ-পরিচালক আবু বকর সিদ্দিকের নেতৃত্বে এটি টিম তাকে গ্রেফতার করে। পরে তাকে আদালতে হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠিয়ে দেন। নকশা জালিয়াতির মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। তবে মামলার অন্যতম আসামি রূপায়ন গ্রæপের চেয়ারম্যান লিয়াকত হোসেন মুকুলকে এখনো গ্রেফতার করতে পারেনি সংস্থাটি।
দুদক সূত্র জানায়, এফআর টাওয়ারের ১৬ থেকে ২৩ তলা পর্যন্ত অবৈধ নির্মাণ করা হয। এ অভিযোগে ২৫ জনের বিরুদ্ধে দু’টি মামলা করে দুদক। এ মামলায় গত ১৮ আগস্ট এফআর টাওয়ার পরিচালনা কমিটির সভাপতি তাসভীর উল ইসলামকে এবং ৩০ জুলাই রাজউকের সহকারী পরিচালক শাহ মো. সদরুল আলমকে গ্রেফতার করা হয়। চলতি বছর ২৮ মার্চ এফআর টাওয়ারে আগুন লাগে। এ ঘটনায় ২৬ জন মারা যান। ভবনটি নির্মাণে ত্রæটি, নকশা জালিয়াতি, অনিয়ম ও দুর্নীতির অনুসন্ধানে নামে দুদক। এরই অংশ হিসেবে মামলা হয়। মামলা দু’টি তদন্তের পর চার্জশিট দাখিল করা হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ