Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

স্বামীর সঙ্গে ঘুরতে গিয়ে গণধর্ষণের শিকার নববধূ

পিরোজপুরে শিশুসহ শিকার আরো ৫ : ছাত্রলীগ নেতাসহ আটক ৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

দুই সন্তানের জনকের লালসার শিকার ৬ বছরের শিশু হাসপাতালে কাতরাচ্ছে। ঘটনাটি ঘটেছে পিরোজপুরের নাজিরপুর উপজেলায়। মানিকগঞ্জের সাটুরিয়ায় ছাত্রলীগ নেতা বিরুদ্ধে কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। মুন্সিগঞ্জের সিরাজদিখানে স্বামীর সঙ্গে ঘুরতে গিয়ে গণধর্ষণের শিকার হয়েছেন এক নববধূ। এছাড়া সিলেটের বিশ্বনাথে যুবতী, লালমনিরহাটের পুত্রবধূ ও খুলনায় বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, ময়মনসিংহে তরুণীকে ধর্ষণের চেষ্টায় একজনসহ বিভিন্ন স্থানে আটক ৩।

পিরোজপুর : পিরোজপুরের নাজিরপুর উপজেলায় দুই সন্তানের জনকের হাতে ধর্ষণের শিকার হয়েছে ছয় বছরের এক শিশু। ধর্ষণে গুরুতর অসুস্থ শিশুটিকে চিকিৎসার জন্য গতকাল সোমবার সকালে গোপালগঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান শিশুটির মা। ঘটনাটি ঘটেছে গত রোববার দুপুরে উপজেলার শাঁখারিকাঠি ইউনিয়নের গিলাতলা গ্রামে। ধর্ষণের শিকার ওই ছাত্রী স্থানীয় একটি মন্দিরভিত্তিক শিশু শিক্ষাকেন্দ্রে শিশু শ্রেণিতে অধ্যয়নরত।
শিশুটির পরিবার ও স্থানীয়রা জানায়, অভিযুক্ত মিন্টু মন্ডল (৩৫) উপজেলার মাটিভাঙ্গা গ্রামের মৃত গুরুদয়াল মন্ডলের ছেলে। উপজেলার শাঁখারিকাঠি ইউনিয়নের গিলাতলা গ্রামের মৃত প্রফুল্ল গাইনের জামাতা মিন্টু। গিলাতলা গ্রামে শ্বশুরবাড়ি সপরিবারে বসবাস করে এবং সেখানেই ডেকোরেটরের ব্যবসা করেন তিনি।

মুন্সীগঞ্জ : মুন্সিগঞ্জের সিরাজদিখানে স্বামীর সঙ্গে ঘুরতে গিয়ে গণধর্ষণের শিকার হয়েছেন এক নববধ‚ (১৯)। এ ঘটনায় সোহেল (২২) নামে এক যুবককে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা। সোমবার ওই নববধূ বাদী হয়ে সিরাজদিখান থানায় মামলা করেছেন। এর আগে গত রোববার বিকেলে উপজেলার পলাশপুর গ্রামের ডিসি প্রজেক্টে এ গণধর্ষণের ঘটনা ঘটে।
মামলার এজাহার সূত্রে জানা যায়, গত রোববার বিকেলে ওই নবদম্পতি ডিসি প্রজেক্টে ঘুরতে যান। বিকেল সাড়ে ৪টার দিকে তিন যুবক স্বামীকে পিটিয়ে স্ত্রীকে জোড় করে নির্জন বাগানে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে এবং মোবাইলে ভিডিও করে। স্বামী দৌড়ে মেইন রোডে পলাশপুর মসজিদের সামনে গিয়ে বিষয়টি লোকজনকে জানালে স্থানীয়রা এসে সোহেল নামে এক যুবককে হাতেনাতে আটক করে। এ সময় অন্য দুজন পালিয়ে যায়।

আটক সোহেল ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের বাঘাপুর গ্রামের ওসমান আলীর ছেলে। বাকি দুজন হলেন- সিরাজদিখান উপজেলার পলাশপুর গ্রামের সালাউদ্দিনের ছেলে হিমেল (২০) ও মৃত খোরশেদ আলমের ছেলে শামীম (২৫)।
মানিকগঞ্জ : মানিকগঞ্জের সাটুরিয়ায় বিয়ের প্রলোভনে এক কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে শরিফুল ইসলাম নামে এক ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গত রোববার দুপুরে তাকে আদালতে তোলা হলে বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত শনিবার রাতে ওই কলেজছাত্রীর বাবা বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে পুলিশ তাকে গ্রেফতার করে।

শরিফুল ইসলাম সাটুরিয়া উপজেলার দরগ্রাম ইউনিয়নের তেবারিয়া গ্রামের মো. তারু মিয়ার ছেলে। তিনি দরগ্রাম ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। সাটুরিয়া থানা পুলিশের ওসি (তদন্ত) মো. আবুল কালাম জানান, শরিফুল প্রথমে ওই কলেজছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। এরপর বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণ করেন। গত শনিবার শরিফুল ওই কলেজছাত্রীকে চাচিতারা গ্রামের এক আত্মীয় বাড়িতে ফুঁসলিয়ে নিয়ে যান। মেয়েটির বাবা গ্রামবাসীকে বিষয়টি জানালে তারা শরিফকে আটক করে পুলিশে খবর দেয়। পরে তার বিরুদ্ধে সাটুরিয়া থানায় মামলা করেন মেয়েটির বাবা।

খুলনা : খুলনায় ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী (২৮)। এ ঘটনায় ওই ছাত্রী মামলা করেছেন। মামলার বাদী বিশ্ববিদ্যালয়ের বিবিএর ওই ছাত্রী বর্তমানে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা। তিনি তার সন্তানের পিতৃত্বের দাবি করেছেন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, বরগুনা জেলার পূর্ব কেওড়া বুনিয়ার গোলাম কবীরের ছেলে তানজিল ইসলাম (২৫) বিয়ের প্রতিশ্রুতি দিয়ে বিশ্ববিদ্যালয়ের বিবিএ পড়ুয়া ওই ছাত্রীকে একাধিকবার ধর্ষণ করেন। এ ঘটনায় ওই ছাত্রী বাদী হয়ে চলতি বছরের ১৯ জুন খুলনা সদর থানায় তানজিলসহ তার বাবা-মাকে আসামি করে মামলা করেন।

মামলার এজাহারে তিনি উল্লেখ করেছেন, ২০১৭ সালে তার সঙ্গে ফেসবুকে পরিচয় হয় তানজিলের। বছর খানেক প্রেম করার পর ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে তানজিল বিয়ের প্রতিশ্রুতি দিয়ে খুলনার সাতরাস্তা মোড়ের টাইটান আবাসিক হোটেলে নিয়ে ধর্ষণ করে তাকে। সর্বশেষ চলতি বছরের ২২ এপ্রিল একই হোটেলের চতুর্থ তলার ৪০৯ নম্বর কক্ষে নিয়ে ধর্ষণ করার পর তিনি গর্ভবতী হয়ে পড়েন।

বিষয়টি তানজিলকে জানানো হলে সে বিয়ে করতে অস্বীকৃতি জানায়। পরবর্তীতে তানজিলের বাবা ও মাকে বিষয়টি জানান তিনি। কিন্তু তানজিলের বাবা-মা তার সঙ্গে খারাপ ব্যবহারের পাশাপাশি হুমকিও দেন। ওই ছাত্রী আরও জানান, তানজিল টাকার বিনিময়ে বিষয়টি সমাধান করার চেষ্টাও করেছে। তিনি এ ঘটনার সুষ্ঠু বিচারের পাশাপাশি সন্তানের পিতৃত্বের দাবি জানান।
ময়মনসিংহ : ময়মনসিংহ নগরীর ব্রাহ্মপল্লী এলাকায় পদ্মা জেনারেল প্রাইভেট হাসপাতালে এক গারো মেয়েকে নার্স পদে চাকরি দেয়ার কথা বলে ধর্ষণের চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় ক্লিনিকের ম্যানেজার সোহেল রানা আলম ও মালিক শেখ মজিবুর রহমান বাবুলের নামে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেছে নির্যাতিতা ওই মেয়ে। পুলিশ জানায়, ক্লিনিকে নার্স পদে চাকরির বিষয়ে প‚র্বে কথা বলে গতকাল রোববার বিকেলে পদ্মা হাসপাতালে আসে চাকরি প্রত্যাশী ৫ মেয়ে। হাসপাতালের ম্যানেজার আলম গারো তরুণীকে ওটি রুমের কাজ দেখানোর কথা বলে ধর্ষণ করার জন্য চেষ্টা চালায়। এ ঘটনার খবর পেয়ে পুলিশ হাসপাতালে অভিযান চালিয়ে মালিক শেখ মজিবুর রহমানকে আটক করে।

বিশ্বনাথ (সিলেট) : সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে যুবতীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। আবদুল করিম (২০) নামের এক যুবককে ধর্ষণের অভিযোগে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। গত রোববার দুপুর ২টার দিকে স্থানীয় ইউপি সদস্যের উপস্থিতিতে ওই যুবককে বিশ্বনাথ থানায় সোপর্দ করেন জনতা। অভিযুক্ত আবদুল করিম উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের রায়পুর গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে। এর আগে রবিবার ভোররাতে যুবতীর বসতঘর থেকে তাকে আটক করা হয়। এ ঘটনায় যুবতীর ভাই বাদী হয়ে আটককৃতকে করিমকে আসামি করে রবিবার রাতে বিশ্বনাথ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন।

লালমনিরহাট : লালমনিরহাটের আদিতমারী উপজেলায় পুত্রবধ‚কে ধর্ষণের অভিযোগে ইউনুস আলী (৪০) নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা। গত রোববার রাতে উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া শেখেরদীঘি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গতকাল সোমবার দুপুরে ওই পুত্রবধ‚ বাদী হয়ে শ্বশুর ইউনুস আলীর বিরুদ্ধে মামলা করেছেন। নির্যাতনের শিকার পুত্রবধ‚কে ডাক্তারি পরীক্ষার জন্য লালমনিরহাট সদর হাসপাতালে পাঠানো হয়েছে। আটক ইউনুস আলী বারঘড়িয়া শেখেরদীঘি গ্রামের মৃত সহিদার রহমানের ছেলে। তিনি পেশায় কাঠমিস্ত্রি।



 

Show all comments
  • নাম প্রকাশে অনিচ্ছুক ২০ আগস্ট, ২০১৯, ১:৩৮ এএম says : 0
    why are the pictures of rapists not given?
    Total Reply(0) Reply
  • M R. Single ২০ আগস্ট, ২০১৯, ১:৩৯ এএম says : 0
    ogo fashi hok
    Total Reply(0) Reply
  • Razzak Amzad ২০ আগস্ট, ২০১৯, ১:৪০ এএম says : 0
    সব বান্দাদের গুনাহের ফল,,,এই পবিত্র ভুমিতে গুনাহের পরিমান দিন দিন বেড়েই চলেছে,,,
    Total Reply(0) Reply
  • Sahab Uddin ২০ আগস্ট, ২০১৯, ১:৪১ এএম says : 0
    What the hell! Every where is rape.
    Total Reply(0) Reply
  • Tahrima Islam ২০ আগস্ট, ২০১৯, ১:৪১ এএম says : 0
    ছলে ছুতায় যে যেখানে পারছে রেপ করছে! কি আশ্চর্য!
    Total Reply(0) Reply
  • Al Hasem ২০ আগস্ট, ২০১৯, ১:৪২ এএম says : 0
    সঠিক বিচার হয়না তাই দিন দিন বাড়ছে
    Total Reply(0) Reply
  • Rakibul Hasan Rakib ২০ আগস্ট, ২০১৯, ১:৪২ এএম says : 0
    যারা এই কাজটা করেন তারা কারো না কারো ভাই, বন্ধু ও সন্তান।তাই আপনাদের ভাই, বন্ধু ও সন্তানকে বলুন মেয়েদেরকে সম্মান করতে ।
    Total Reply(0) Reply
  • Oliulla Kaze ২০ আগস্ট, ২০১৯, ১:৪২ এএম says : 0
    আরে আল্লাহ, আর ধর্ষণ, ধর্ষণ শুনতে মনে চায় না, কবে শুনবো যে, ধর্ষণের কারণে অমুকের এই শাস্তি অমুকের এই শাস্তি, মৃত্যুদণ্ড এ ধরনের হয়েছে, সাংবাদিক ভাইদের কে অনুরোধ করব তারা ও যেন শুধু ধর্ষণ, ধর্ষণ না লিখে ধর্ষনের শাস্তির বিষয়টাকে গুরুত্ব দিয়ে সমাজের সামনে পেশ করেন
    Total Reply(0) Reply
  • Sb saad ২০ আগস্ট, ২০১৯, ১১:১৮ এএম says : 0
    Kharap lok gular sasti dabi janai
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ

২১ সেপ্টেম্বর, ২০১৯
১৭ সেপ্টেম্বর, ২০১৯
১৪ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ