Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবিলম্বে কাশ্মীরে সাংবিধানিক মর্যাদা ফিরিয়ে দিন -আল্লামা জুনাইদ বাবুনগরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম


হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, ভারত সরকার কাশ্মীরীদের সাংবিধানিক অধিকার কেঁড়ে নিয়ে চরম মানবাধিকার লঙ্গন করেছে। অবিলম্বে কাশ্মীরে সাংবিধানিক মর্যাদা ফিরিয়ে দিন। বিশ্ব মুসলিমকে কাশ্মীরী মুসলমানদের পক্ষে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, কাশ্মীরের মুসলমানদের ওপর নির্যাতন-নীপিড়ণ বন্ধ করতে হবে। নারায়ণগঞ্জের রূপগঞ্জের মুন্সি টাওয়ারে সম্প্রতি অনৈসলামিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির কেন্দ্রীয় সন্মেলনে প্রধান অতিথির বক্তব্যে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী একথা বলেন।

সংগঠনের সভাপতি আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সির সভাপতিত্বে ও মাওলানা শেখ সাদীর পরিচালনায় উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী, আল্লামা মুমতাজুল করিম (বাবা হুজুর), মুফতি ওমর ফারুক সন্ধিপী, মাওলানা এহতেসামুল হক উজানী, মুফতি মুসফিকুর রহমান জামাল। পরে আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সিকে আমীর ও মাওলানা শেখ সাদীকে মহাসচিব করে ৫১ সদস্য বিশিষ্ট অনৈসলামিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির পূর্ণাঙ্গ কমিটির তালিকা (২০১৯-২০২২) ঘোষণা করা হয়। আল্লামা জুনাইদ বাবুনগরী বলেন, কাশ্মীরের জনগণের ন্যায্য অধিকার নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করতে হবে। অন্যথায় ভারত টুকরো টুকরো হয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ