Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ০১ শ্রাবন ১৪২৭, ২৪ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

নেইমারকে ছাড়া অসহায় পিএসজি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

মৌসুমের দ্বিতীয় লিগ ম্যাচেই পরাজয়ের দেখা পেল নেইমারকে ছাড়া খেলতে নামা লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি। পরশু ১৬ বছর বয়সি এক খেলোয়াড়ের তারকা দ্যুতিতে স্বাগতিক রেনের কাছে ২-১ গোলে পরাজিত হয়েছে প্যারিস জায়ান্টরা।

বৃটানিতে ম্যাচের ৩৬ মিনিটের মাথায় এডিনসন কাভানির গোলে এগিয়ে যায় পিএসজি। কিন্তু এপ্রিলের ফ্রেঞ্চ কাপ ফাইনালের প্রতিপক্ষ দলের হয়ে এমবায়ে নিয়াং ও রোমানিয়ার দেল ক্যাসিলোর গোলে জয়লাভ করে স্বাগতিক রেনে।

মৌসুমে এই নিয়ে টানা তৃতীয় বারের মত বিশ্বের দামী তারকা নেইমারকে ছাড়া মাঠে নেমেছিল পিএসজি। বর্তমানে বার্সেলোনা অথবা রিয়াল মাদ্র্রদে যোগ দেয়ার সম্ভব্যতা নিয়ে ব্যস্ত রয়েছেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ম্যাচে এঙ্গোলায় জন্মগ্রহনকারী ১৬ বছর বয়সি এডুয়ার্ডো ক্যামাভিঙ্গা একাই সামাল দিয়েছেন রেনের মধ্যমাঠ। দলীয় জয়ে তিনিই পালন করেছেন মুখ্য ভূমিকা। তাকে এ সময় উপযুক্ত সঙ্গ দিয়েছেন অভিজ্ঞ প্লে মেকার ক্লেমেন্ট গ্রেনিয়ার।

রেনের কোচ জুলিয়ান স্টেফান খেলা শেষে বলেন, ক্যামাভিঙ্গা হচ্ছেন প্রথম কোন খেলোয়াড় যিনি ২০০২ সালে জন্মগ্রহনের পর সবার আগে ইউরোপের শীর্ষ ৫ লিগের একটিতে খেলার সুযোগ পেয়েছেন। দলের হয়ে এপ্রিলে অভিষিক্ত হবার পর থেকে ক্রমেই উন্নতি করে চলেছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিএসজি

২৩ সেপ্টেম্বর, ২০১৯
২৮ ফেব্রুয়ারি, ২০১৯
১১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন