Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

কুতিনহো এখন বায়ার্নের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম


 এক বছরের জন্য ধার হিসেবে বায়ার্ন মিউনিখে যোগ দিয়েছেন বার্সেলোনা তারকা ফিলিপ কুতিনহো। সাড়ে আট মিলিয়ন ইউরোর এই চুক্তিতে ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে কিনে নেয়ার সুযোগও রাখা হয়েছে বলে গতকাল নিশ্চিত করেছে স্প্যানিশ ক্লাবটি। বার্সেলোনা জানায়, ‘চুক্তিতে ১২০ মিলিয়ন ইউরোর ট্রান্সফার ফি’র বিনিময়ে এই খেলোয়াড়কে বায়ার্নের কাছে বিক্রি করার সুযোগও রাখা হয়েছে।’

২০১৮ সালের জানুয়ারিতে ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দেন ২৭ বছর বয়সি এই ব্রাজিলীয় তারকা। ওই চুক্তিতে প্রাথিমক এই ফি’র বাইরে কার্যকর দক্ষতা প্রদর্শনে আরো ৪০ মিলিয়ন ইউরো যুক্ত করার শর্ত যুক্ত ছিল।

ক্যাম্প ন্যুতে তার অন্তর্ভুক্তি নতুন আশা জাগালেও বার্সেলোনা এই আন্তর্জাতিক মিডফিল্ডারকে সঠিকভাবে কাজে লাগাতে পারেনি। ব্রাজিলের হয়ে মধ্যমাঠে খেলা এই তারকাকে প্রাথমিকভাবে সেখানে খেলানোর উদ্যোগ নেয়া হলেও ক্রমেই তাকে সম্মুখভাগে খেলানোর চেস্টা করেন বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে। তবে ওই প্রচেস্টা ব্যর্থ হয়েছে।

বায়ার্নের ওয়েবসাইটকে কুতিনহো বলেন, ‘আমার কাছে এই যাত্রা মানে নতুন চ্যালেঞ্জ। বিশেষ করে ভিন্ন দেশে ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর একটিতে। আমি এখন সামনের দিকে তাকিয়ে আছি। এফসি বায়ার্নের মত ক্লাবে আমার নতুন লক্ষ্যমাত্রা রয়েছে। আশা করি নতুন ক্লাব সতীর্থদের সঙ্গে নিয়ে সেই লক্ষ্য পুরণ করতে পারব।’ জর্মান ক্লাবটির প্রত্যাশা মৌসুম শেষে আক্রমণভাগের দুই তারকা আরিয়েন রোবেন ও ফ্রাঙ্ক রিবেরির বিদায়ের পর কুতিনহোকে নতুন করে আক্রমণভাগের কাজে লগানো যাবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন